অবিশ্বাস্য রেকর্ড স্পাইডারম্যানের!

Share Now..


মারভেল সিনেমাটিক ইউনিভার্সের ছবি ‘স্পাইডারম্যান’। এই সিরিজের সবগুলো সিনেমাই

হয়েছে ব্যবসা সফল। ভক্তদের মনেও যা আলাদা করে জায়গা করে নিয়েছে। কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’ সিনেমা যেন একটি রেকর্ড মেশিনে পরিণত হয়েছে।

করোনাভাইরাসের মহামারি শুরুর পর থেকেই চলচ্চিত্র জগতে থমথমে অবস্থা বিরাজ করছে। হলগুলোতে মানুষের উপস্থিতিতে নিষেধাজ্ঞা। লকডাউন, লাখো মানুষের মৃত্যু সবকিছু মিলিয়ে পুরো বিশ্ব প্রায় থমকে গিয়েছিল। সিনেমা ব্যবসাতেও নেমেছিল ধস।

সেই খরা কাটিয়ে ইতোমধ্যে জমে উঠতে শুরু করেছে বিশ্ব সিনেমা। আর এই জমে ওঠার পালে সবচেয়ে জোরালো হাওয়া দিল ‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’। মুক্তির পর মাত্র ৯ দিনে এটির আয় ছাড়িয়ে গেছে ১ বিলিয়ন ডলার! যা মহামারিকালে বিশ্বের যেকোনো সিনেমার জন্য সর্বোচ্চ আয়।

বর্তমানে ‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’ সিনেমার বিশ্বব্যাপী আয় ১ দশমিক ০৫ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৯ হাজার কোটি টাকারও বেশি। এর আগে এই সিরিজের ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’ সিনেমাটি ১ বিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছিল।
তবে এখানেই শেষ নয়, ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’র আয় আরও অনেক দূর গড়াবে। কারণ বিশ্ব সিনেমার সবচেয়ে বড় বাজার চীনে এখনও এটি মুক্তি পায়নি এটি। সেখানে মুক্তি পেলে সিনেমাটি অনন্য উচ্চতায় পৌঁছে যাবে, যা বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply

Your email address will not be published.