অশ্লীলতার অভিযোগে ইয়েমেনের নারী মডেলের ৫ বছরের কারাদণ্ড

Share Now..


ইয়েমেনে একজন নারী মডেল ও অভিনেত্রীকে পাঁচ কারাদণ্ড দেওয়া হয়েছে। অশ্লীলতার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে এই সাজা দিয়েছে দেশটির বিদ্রোহী হুতি কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ২০ বছর বয়সী দণ্ডিত ওই অভিনেত্রীর নাম ইনতিসার আল হাম্মাদি। তিনি গত ফেব্রুয়ারিতে গ্রেফতার হয়েছিলেন। পরে বেরিয়ে এসে অভিযোগ করেন, সানায় বিদ্রোহীদের হাতে আটক হওয়ার পর কারাগারে তাকে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে। ওই সময় তাকে গালাগালসহ লাঞ্চিতও করা হয়।

এদিকে, হাম্মাদির সঙ্গে গ্রেফতার হওয়া আরও ৩ নারীও দণ্ডিত হয়েছেন।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ জানায়, মামলাটি নিয়ে অনিয়ম ও অপব্যবহারের অভিযোগ রয়েছে। হিউম্যান রাইটস ওয়াচের ইয়েমেন বিষয়ক গবেষক আফরা নাসে এই টুইটে এই সাজার নিন্দা জানিয়েছেন।

ইয়েমেন সরকারের তথ্যমন্ত্রী মুয়াম্মার আল ইরিয়ানি হাম্মাদিকে দেওয়া সাজার বিরোধিতা করে জানান, নারীদের ওপর হুতি সন্ত্রাসীরা যে সহস্র অপরাধ করছে তার নমুনা এটি।

গত কয়েক বছর ধরেই মডেল হিসেবে কাজ করছেন হাম্মাদি। ইয়েমেনের দুটি টিভি সিরিজে নিয়মিত অভিনয় করছেন তিনি। মুখ ঢাকা ছাড়াই ছবি তুলে সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করতেন।

হুতিদের পরিচালিত বার্তা সংস্থা সাবা জানিয়েছে যে, সানার একটি আদালত হাম্মাদিকে অশ্লীল কাজ এবং মাদকদ্রব্য রাখার অভিযোগে দোষী সাব্যস্ত করেছে।

Leave a Reply

Your email address will not be published.