আইসিসি টুর্নামেন্টে দেশের শেষ পাঁচটি জয়ে ম্যাচসেরা সাকিব

Share Now..

বিশ্বমঞ্চে বাংলাদেশ ক্রিকেটের গৌরব বাড়ানোর ক্ষেত্রে নিশ্চিতভাবেই সবচেয়ে বেশি অবদান সাকিব আল হাসানের। এটা যে কেউই একবাক্যে স্বীকার করবেন। দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি বিশ্বের প্রায় সব দেশের ফ্রাঞ্জাইজি লিগগুলোতেও নিয়মিত খেলে থাকেন এই অলরাউন্ডার। তাইতো তাকে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন বলা হয়ে থাকে।

বড় মঞ্চের এই তারকা আবারও প্রয়োজনের সময় দেশের হয়ে জ্বলে উঠলেন। গতকাল (১৯ অক্টোবর) ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। বাঁচা-মরার এই ম্যাচে দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্য প্রদর্শন করেছেন সাকিব এবং জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরস্কার।

এর মধ্য দিয়ে আইসিসির আসরগুলোতে বাংলাদেশের সর্বশেষ পাঁচটি জয়ের ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ২১ রানে দুই উইকেটে হারিয়ে ফেলে বাংলাদেশ। ঠিক তখনই নাঈম শেখকে নিয়ে ৮০ রানের কার্যকরী একটি পার্টনারশিপ গড়ে তোলেন সাকিব। আউট হওয়ার আগে তার উইলো থেকে রান এসেছে ১৪৪.৮৩ স্ট্রাইক রেটে ২৯ বলে ৪২। পরে বল হাতে ৪ ওভারে মাত্র ২৮ রান খরচায় তুলে নেন ৩টি উইকেট। তাই স্বাভাবিকভাবে ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।
এর আগে আইসিসির টুর্নামেন্টে বাংলাদেশের সর্বশেষ চারটি জয় এসেছিল- ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের বিপক্ষে। আর পঞ্চমটি আসলো গতকাল ওমানের বিপক্ষে। এই সবগুলো ম্যাচেই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন সাকিব।

Leave a Reply

Your email address will not be published.