আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নো ল্যান্ডস ম্যান’

Share Now..

২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কিম জি সুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর তারকাবহুল ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত তালিকায় রয়েছে ফারুকীসহ এশিয়ার মোট ৭ চলচ্চিত্র নির্মাতার ছবি।

গতকাল কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ৭টি সিনেমার নাম ঘোষণা করেছে উৎসব কর্তৃপক্ষ। ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ ছাড়াও এই পুরস্কারের জন্য লড়বে ফিলিপাইন্সের বিখ্যাত পরিচালক ব্রিলান্ডে মেন্ডোজা, জাপানি পরিচালক নাওমি ওগিগামি ও ভারতের অপর্ণা সেনের ছবি।

অ্যাওয়ার্ডে জন্য মনোনীত হওয়ার দিনে ‘নো ল্যান্ডস ম্যান’-এর কেন্দ্রীয় চরিত্র নওয়াজউদ্দিন সিদ্দিকীর ফার্স্টলুক প্রকাশ করেছেন নির্মাতা। বর্তমানে সিনেমাটির পোস্ট-প্রোডাকশনের শেষ সময়ের কাজ নিয়ে কলকাতা ও চেন্নাইয়ে ব্যস্ত সময় পার করছেন নির্মাতা।

মোস্তফা সরয়ার ফারুকীর বলেন, ‘নির্মাতা হিসেবে নিজের ব্যক্তিগত কিছু অনুভূতিকে সিনেমায় ব্যাখ্যা করেছি! যা মানসিক আঘাত আমার পৃথিবী নিয়ে ভাবনার এবং দেখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এমন একটি সম্মানের আসরে আমার ছবিটি জায়গা করেছে নিয়েছে, এটা অনেক বড় পাওয়া।’
বুসান চলচ্চিত্র উৎসবের সাবেক পরিচালক কিম জি সুক। ২০১৭ সালে তার মৃত্যুর পর সম্মান জানিয়ে তার নামেই এই পুরস্কার দেওয়া শুরু করেছে উৎসব কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *