আবারও জরিমানার কবলে বার্সেলোনা

Share Now..

সম্প্রতি সময়টা খুব ভালো যাচ্ছে না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। হোক সেটা মাঠে কিংবা মাঠের বাইরে। এর আগে গেল বছরের মার্চে দলের খেলোয়াড়দের ঠিকমতো বেতন পরিশোধ না করার কারণে ক্লাবটিকে জরিমানা করেন উয়েফা। এছাড়া গেল বছরের অক্টোবর মাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ৩-১ গোলে হারের পর বেফাঁস মন্তব্য করেন ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা। তখন আবারও জরিমানার কবলে পড়ে স্প্যানিশ ক্লাবটি। এবার ফের একবার জরিমানার কবলে পড়ছে তাড়া।

জানা গেছে বার্সেলোনার এই নতুন জরিমানা সর্বশেষ জানুয়ারি ২০১২ এবং জুন ২০১৫-এর মধ্যে এজেন্টদের অর্থ প্রদানের জন্য কথিত আয়কর দায়বদ্ধতার সঙ্গে সম্পর্কিত। স্পেনের সেন্ট্রাল ইকোনমিক অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল থেকে একটি ভ্যাট মামলা এবং অনাবাসীদের ট্যাক্সের জন্য অর্থ প্রদানসংক্রান্ত একটি আয়কর মামলায় আপিল করে এই কাতালান ক্লাব। সর্বশেষ রায় আসার আগে গেল বছর বার্সেলোনা আর্থিক ফেয়ার প্লে জমা দেওয়ার জন্য উয়েফা কর্তৃক ৪ লাখ ২০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। 

এ বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে বার্সেলোনা। সেই বিবৃতিতে বলা হয়, ‘এটি একটি আশ্চর্যের বিষয় যে বিতর্কিত আদালত এ বিষয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক আইন বিবেচনা করেনি। এমন কাণ্ডে কিছু ফুটবল ক্লাব একই বিষয়ে সাম্প্রতিক বাক্যে উপকৃত হতে পেরেছে।’ সেই সঙ্গে বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘অন্য কিছু ক্লাবের আবেদন গৃহীত হয়েছে’ যদিও এই বিবৃতিতে বার্সার পক্ষ থেকে কোনো ক্লাবের নাম উল্লেখ না করলেও রিয়াল মাদ্রিদের দিকে ইঙ্গিত করে ক্লাবটি ধারণা করা হচ্ছে।

One thought on “আবারও জরিমানার কবলে বার্সেলোনা

  • February 12, 2024 at 8:18 pm
    Permalink

    I really appreciate this post. I have been looking everywhere for this! Thank goodness I found it on Bing. You have made my day! Thank you again

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *