ইউক্রেনকে রকেট দিচ্ছে যুক্তরাষ্ট্র

Share Now..


ইউক্রেনকে রকেটসহ একগুচ্ছ অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র। রাশিয়াও ক্ষেপণাস্ত্র উৎপাদন দ্বিগুণ করে দিয়েছে। ইউক্রেনকে আরও তিন হাজার কোটি ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র। এবার অত্যাধুনিক রকেট, হাউইটজার কামান, গোলাগুলি পাবে ইউক্রেন।

পেন্টাগনের এক কর্মকর্তা সংবাদসংস্থা এপিকে জানিয়েছেন, ইউক্রেনকে এবার হাইড্রা ৭০ আনগাইডেড রকেট দেয়া হবে, যা যুদ্ধবিমান থেকে ছোড়া যায়। এছাড়া হিমরাস রকেট সিস্টেম থেকে ছোড়া য়ায় এমন রকেটও দেয়া হবে। অদূর ভবিষ্যতে রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণের কাজে তা ব্যবহার করা হবে।
মার্কিন কংগ্রেসের অনুমতি ছাড়াই জরুরি ভিত্তিতে এই অস্ত্রগুলো দেয়ার ক্ষমতা প্রেসিডেন্টের আছে। তাই ইউক্রেনের হাতে তাড়াতাড়ি এই সব অস্ত্র পৌঁছে যাবে। এছাড়া ইউরোপীয় কমিশন জানিয়েছে, তারা ১০৯ কোটি ডলারের গোলাবারুদ ইউক্রেনকে দেবে।ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী রেজনিকভ জানিয়েছেন, তারা প্রত্যাঘাতের জন্য প্রস্তুত হচ্ছেন। এর জন্য অস্ত্র, গুলি, গোলা পাওয়াটা খুবই জরুরি। রাশিয়াও ক্ষেপণাস্ত্রের উৎপাদন দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে। রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, ইউক্রেন প্রত্যাঘাত করতে পারে ভেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেনা কর্মকর্তাদের তিনি জানিয়েছেন, এখন খুব কম সময়ে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত করতে পারে, এমন অস্ত্র বানানোটা খুবই জরুরি।

1,174 thoughts on “ইউক্রেনকে রকেট দিচ্ছে যুক্তরাষ্ট্র