ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নতুন পর্বে প্রবেশ করতে চলেছে

Share Now..


গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ শনিবার (৬ আগস্ট ) পর্যন্ত টানা ১৬৪ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। এর মধ্যে নতুন তথ্য দিলো যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়।
দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যুদ্ধ নতুন পর্যায়ে প্রবেশ করতে চলেছে। ইউক্রেনের বাহিনী দেশটির দক্ষিণাঞ্চলের সেতু, গোলাবারুদ ভাণ্ডার ও রেল সংযোগের ওপর লক্ষ্য করে আক্রমণ করার চিন্তা করছে।

রাশিয়া পুনরায় যুদ্ধ সরঞ্জাম সরবরাহ ও দেশটির বাহিনীকে একত্র করার ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর প্রেক্ষিতে ইউক্রেন ব্লক, ক্ষতি, অবনমিত, অস্বীকার, ধ্বংস ও ব্যাহত প্রভাবের সংমিশ্রণ ব্যবহার করছে। যাতে দেশটি গুরুত্বপূর্ণ রেলপথ যা খেরসনকে রাশিয়া দখলকৃত ক্রিমিয়ার সঙ্গে সংযুক্তকৃত সকল রাস্তা বন্ধ করতে পারে।

এই নিয়ে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ধারণা ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ নতুন পর্যায়ে প্রবেশ করতে চলেছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে,
দক্ষিণ ইউক্রেনে রাশিয়া নতুন করে তাদের বাহিনী গড়ে তুলছে।

Leave a Reply

Your email address will not be published.