ইউনাইটেড এয়ারলাইন্সের ৬০০ কর্মী বরখাস্ত

Share Now..

করোনা প্রতিরোধক টিকা না নেওয়ায় প্রায় ৬০০ জন কর্মীকে বরখাস্ত করছে মার্কিন বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স। বিমান সংস্থায় কর্মরত মোট কর্মীর তুলনায় ছাটাই হতে যাওয়া কর্মীদের সংখ্যা এক শতাংশেরও কম। এই তথ্য জানিয়েছে বলে বুধবার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে রুশ সংবাদমাধ্যম স্পুটনিক।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে জানায়, ‘আমরা নিশ্চিত করছি যে, করোনাভাইরাস প্রতিরোধে টিকা নেওয়ার ব্যাপারে আমাদের যে প্রাতিষ্ঠানিক বাধ্যবাধকতা রয়েছে, সেটি মানতে রাজি নন আমাদের ৫৯৩ জন কর্মী। আর তাই, তাদেরকে কোম্পানি থেকে ছাটাই করার প্রক্রিয়া আমরা শুরু করেছি।’
করোনায় সংক্রমণ ও প্রাণহানির দিক দিয়ে চলমান মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারি মাস থেকে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৪ কোটি ৪০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ১১ হাজারের বেশি মানুষ মারা গেছেন।গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনাও ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ১৬৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৭৯৯ জন।

Leave a Reply

Your email address will not be published.