ইবিতে টিকার আওতায় এসেছে ৯১ শতাংশ শিক্ষার্থী

Share Now..

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি-

ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) মোট শিক্ষার্থীর ৯১ শতাংশই ইতোমধ্যে করোনার টিকার আওতায় এসেছে। বিশ^বিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান উল আম্বিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এনআইডিসহ কিছু সমস্যার কারণে আমাদের তেরোশ’র বেশি কিছু শিক্ষার্থী এখনও টিকা গ্রহণ করেনি। বাকি শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে কেউ প্রথম অথবা দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছেন বলে আমরা জানতে পেরেছি।

জানা যায়, বিশ^বিদ্যালয়ে বর্তমানে মোট শিক্ষার্থী প্রায় সাড়ে ১৫ হাজার। যার মধ্যে তেরোশ’র বেশি সংখ্যক শিক্ষার্থী এখনও পর্যন্ত টিকা গ্রহণ করেনি। সেই হিসাবে মোট ৯১ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। জাতীয় পরিচয়পত্র না থাকা, অসুস্থতা ও ইচ্ছাকৃত কারণে বাকি শিক্ষার্থীরা এখনও টিকা গ্রহণ করেনি বলে আইসিটি সেল জানিয়েছেন।

এদিকে যেসকল শিক্ষার্থী এনআইডি না থাকায় রেজিস্ট্রেশন করতে পারেনি তাদের জন্য বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। তাদেরকে নির্বাচন কমিশনের ওয়েবসাইট হতে নিবন্ধন ফর্ম পূরণপূর্বক আগামী ৬ অক্টোবরের মধ্যে স্ব-স্ব উপজেলা নির্বাচন কমিশন অফিসে অনলাইনে আবেদন জমা দিতে বলা হয়েছে। তবে যে সকল শিক্ষার্থী কুষ্টিয়া ও ঝিনাইদহে অবস্থান করছে, তাদেরকে বিশ^বিদ্যালয়ের আইসিটি সেলে জমা দিতে বলা হয়েছে।

বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান বলেন, যেসকল শিক্ষার্থী এনআইডি না থাকার কারণে টিকা নিতে পারেনি, অতিশীঘ্রই ক্যাম্পাসের অভ্যন্তরে বুথ বসিয়ে তাদের এনআইডির ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, এর আগে ইউজিসি ও শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক শিক্ষার্থীদের গত ২৭ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিবন্ধন সম্পন্ন করতে নির্দেশনা দেয় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published.