ইমরানের বাসভবনে ‘লুকিয়ে আছে সন্ত্রাসী’, শিগগিরই অভিযান

Share Now..


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের লাহোরে জামান পার্ক বাসভবনে পাঞ্জাব পুলিশ বড় ধরনের অভিযান চালাতে পারে। বিভিন্ন সূত্র জিও নিউজকে বলেছে, ইমরান খানের বাসভবনে সন্ত্রাসী লুকিয়ে আছে-এমন সন্দেহে অভিযান চালানো হবে।

পাঞ্জাব সরকার পিটিআইকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিল। সেটি দেশটির স্থানীয় সময় আজ বৃহস্পতিবার দুপুর ২ টায় শেষ হবে। সূত্রগুলো জানিয়েছে, আল্টিমেটামের সময়সীমা শেষ হওয়ার পরেই অভিযান শুরু হতে পারে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, জামান পার্কে দিকে সংযুক্ত সকল রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে এবং অঞ্চলটি আইন শৃঙ্খলা বাহিনীর ভারী সদস্য সেখানে অবস্থান করছে।

পাঞ্জাব পুলিশ প্রধান ও ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে বলেছে। তবে এর আগে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী আমির আলি গতকাল বুধবার রাতে বলেন, পিটিআই চেয়ারম্যানকে গ্রেপ্তার করতে প্রাদেশিক সরকারের এখন পর্যন্ত কোনো পরিকল্পনা নেই।

জিও নিউজকে সাক্ষাৎকার দেওয়ার সময় প্রাদেশিক মন্ত্রী বলেছেন, আগে ২৪ ঘণ্টার সময়সীমা শেষ হোক, এরপর সরকার তার পরিকল্পনা প্রকাশ করবে। এর আগে ইমরান খান শঙ্কা প্রকাশ করে বলেছেন, তিনি আবার গ্রেপ্তার হতে পারেন।

ইমরান খান টুইটে বলেছেন, গ্রেপ্তার হওয়ার আগে সম্ভবত এটার আমার শেষ টুইট। পুলিশ আমার বাড়ি ঘিরে রেখেছে। এ নিয়ে আমির বলেন, ইমরান খান আগেই মতোই জনগণকে উস্কানি দিচ্ছেন। যা তিনি সবসময় করেন। তিনি বলেন, পিটিআই প্রধান মিথ্যা বলছেন।

এর আগে এক সংবাদ সম্মেলনে আমির পিটিআইকে ৩০-৪০ জন সন্ত্রাসীকে পুলিশের কাছে হস্তান্তর করার ২৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। এসব সন্ত্রাসী ইমরানের বাসভবনে অবস্থান নিয়েছে বলে দাবি করা হয়েছে।

আমির এসময় সতর্ক করে বলেন, পিটিআইয়ের উচিৎ এসব সন্ত্রাসীকে হস্তান্তর করা না হলে আইন তার পদক্ষেপ নেবে। বিশ্বাসযোগ্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সরকার জানতে পেরেছে এসব সন্ত্রাসী ইমরানের বাসভবনে অবস্থান নিয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আকস্মিকভাবে গ্রেপ্তার হন ইমরান খান। যদিও দুইদিন পর ইমরান খান জামিনে মুক্তি পান। ইমরানের গ্রেপ্তার ঘিরে পাকিস্তানজুড়ে ব্যাপক সহিংসতা শুরু হয়। এতে অন্তত ১০ জনের নিহতের খবর পাওয়া যায়।

3 thoughts on “ইমরানের বাসভবনে ‘লুকিয়ে আছে সন্ত্রাসী’, শিগগিরই অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *