উত্তর প্রদেশে কৃষক বিক্ষোভে নিহত ৮

Share Now..

ভারতে কৃষকদের বিক্ষোভ সমাবেশে কমপক্ষে আট জন নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের মতে, মন্ত্রীর একটি গাড়ি চালিয়ে দেওয়া হয় কৃষকদের ওপর। সেখান থেকেই শুরু হয় সংঘর্ষ। বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে বছরব্যাপী এই আন্দোলন সম্প্রতি আবারও জেগে উঠেছে ভারতজুড়ে। দেশটির উত্তর প্রদেশের লাখিমপুর খেরিতে এ হতাহতের ঘটনা ঘটে।

কর্মকর্তারা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, গতকাল রোববার উত্তর প্রদেশের লখিমপুর খেরি জেলায় সমাবেশের জন্য জড়ো হয়েছিলেন কৃষকেরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র এবং রাজ্যের উপ -মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের সেই সমাবেশস্থল পরিদর্শনের কথা ছিল।

লখিমপুর খিরির অতিরিক্ত পুলিশ সুপার অরুণ কুমার সিং জানিয়েছেন, সহিংসতায় চার কৃষকসহ মোট আট জন মারা গেছেন। এদিকে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র দাবি করেছেন, তার ছেলে কনভয়ে ছিল না, আর যদি থাকতো তাহলে কৃষকরা তাকে পিটিয়ে মেরে ফেলতো।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, লখিমপুরের ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলেসহ উত্তর প্রদেশের কয়েকজন সিনিয়র কর্মকর্তার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।
অন্যদিকে, আটক করা হয়েছে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে। তাকে এখন গৌতম পল্লী পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.