এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন শাহীন আফ্রিদি

Share Now..


এশিয়া কাপের শুরুর আগেই বড় দুঃসংবাদ পেলো শিরোপা প্রত্যাশী পাকিস্তান। হাঁটুর চোটের কারণে এশিয়া কাপের দল থেকে ছিটকে গেলেন দেশটির পেস আক্রমণের অন্যতম ভরসা শাহীন আফ্রিদি। পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) এই তথ্য নিশ্চিত করেছে। বেশ কিছু দিন ধরেই ইনজুরি ভোগাচ্ছিল শাহীন আফ্রিদিকে। আর তাই নেদারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ছিলেন দলের বাহিরে। গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় ডান হাটুতে চোট পান তিনি । এরপর থেকে ফিজিও ও ট্রেইনারের তত্ত্বাবধনে পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন ।

সর্বশেষ স্ক্যান ও রিপোর্টের পর তাকে চার থেকে ছয় সপ্তাহের বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে । যার ফলে এশিয়া কাপ ও ঘরের মাটিতে অনুষ্ঠিত ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি মিস করবেন ২২ বছর বয়সী তরুণ এই পেসার ।

তবে সুখবর হচ্ছে, অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে পাকিস্তান ও বাংলাদেশকে নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে মাঠে ফিরতে পারেন শাহীন আফ্রিদি

বর্তমানে পিসিবির অধীনে পুনর্বাসন ও চিকিৎসা কার্যক্রম চলবে শাহীন আফ্রিদির । পিসিবির চিফ মেডিকেল অফিসার ডা. নজীবুল্লাহ বলেন , শাহীনের সঙ্গে কথা হয়েছে সে ইনজুরির এমন খবরে খুব বিরক্ত । কিন্ত সে এমন সাহসী তরুণ যে তার দেশ ও দলের সেবা করার জন্য সে অঙ্গীকার করেছে ।

তিনি আরও বলেন, পুনর্বাসনের সময় শাহীন উন্নতি করেছে। তবে এটি স্পষ্ট যে তার আরও সময় লাগবে এবং অক্টোবরের প্রতিযোগিতামূলক ক্রিকেট দিয়ে আবারো মাঠে ফেরার সম্ভবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *