কালীগঞ্জে ২০ টি গৃহহীন পরিবার পাচ্ছেন মাথা গোঁজার ঠাই

Share Now..

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
এবার মাথা গোজার ঠাই পাবেন কালীগঞ্জের গৃহহীন দরিদ্র ২০ টি পরিবার। ”বাংলাদেশের একজন মানুষও ভ’মিহীন থাকবে না” মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এমন নির্দ্দেশনা বাস্তবায়নে ২য় দফায় কালীগঞ্জে বরাদ্ধকৃত ৫ টি সহ মোট ২০ টি ভ’মিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী রোববার প্রধানমন্ত্রীর এক ভিডিও কনপারেন্সের মাধ্যমে ওই গৃহহীন পরিবারদের মাঝে জমির দলিল ও কাগজপত্র হস্তান্তর করা হবে। কালীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক গত বৃহস্পতিবার এক প্রেস রিলিজে সাংবাদিকদের এ তথ্য জানান।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহা স্বাক্ষরিত প্রেস রিলিজে জানানো হয়, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দ্দেশনা মোতাবেক ভ’মিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে জমি ও গৃহ প্রদান কার্ষক্রমটি চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় ২য় পর্ষায়ে কালীগঞ্জের কোলা ইউনিয়নের ৫ টি ভূমিহীন পরিবারকে জমির দলিল সম্পাদন করে গৃহ প্রদান করা হবে। উল্লেখ্য, এর আগে ১ম পর্ষায়ে কালীগঞ্জে ২৭ জন গৃহহীন পরিবারের জন্য ঘর বরাদ্ধ করা হয়েছিল। এরমধ্যে সে সময়ে প্রস্তুতকৃত ১২ টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়। সেই ১ম দফের বাকী ১৫ টি ও এবারে ২য় দফের আরো ৫ টি ঘর সহ মোট ২০ জন গৃহহীন পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হবে।
এ উপলক্ষে আগামী রোববার সকাল ৯ ঘটিকায় কালীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে উদ্বোধন অনুষ্টানটি সরাসরি সম্প্রচারের আয়োজন করা হবে। স্থানীয় জনপ্রতিনিধি, সুধীজন ও গনমাধ্যমকর্মীদের উপস্থিত হয়ে অনুষ্টানটি উপভোগ করার জন্য বিনিত আহব্বান জানিয়েছেন উপজেলা প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published.