কুমারখালীতে মুল বাজারের পৌরসভার রাস্তা দখল করে বানিজ্যিক ভবন নির্মাণ

Share Now..

কুমারখালী প্রতিনিধিঃ
কুষ্টিয়ার কুমারখালীতে কোনো প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে মুল বাজারের পৌরসভার রাস্তা দখল করে বানিজ্যিক ভবন নির্মাণ করছে কলেজের প্রভাষক। স্থানীয় দোকানদাররা বাধা দিতে গেলে তাদের উপর চড়াও হবার অভিযোগ পাওয়া গেছে। বুধবার পার্শ্ববর্তী ব্যবসায়ীদের সাথে অশালীন আচরণ করে জোরপূর্বক কাজ করাকালীন সময়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজ বন্ধ করে দিয়েছেন।

ভবন নির্মাণের ক্ষেত্রে মানা হচ্ছে না ইমারত নির্মাণ আইন ও ইমারত নির্মাণ বিধিমালা। অভিযোগ রয়েছে, নির্মিতব্য ভবনের নকশা নিয়েও।

পাশ্ববর্তী দোকানদার আসাদ বলেন কুমারখালী বাঁখই রাগিব হাসান কলেজের প্রভাষক ও শতরুপা বস্ত্র বিতানের স্বত্বাধিকারী আখিরুজ্জামান শাহিন সেরকান্দি মৌজার বাজারের গণমোড় সংলগ্ন পুরাতন কৃষি ব্যাংকের সামনে তার ক্রয়কৃত সম্পত্তিতে বানিজ্যিক ভবন নির্মাণের কাজ রাতের আঁধারে করান। বুধবার সকালে ব্যবসায়ীরা এসে দেখেন মুল সড়ক ও পাশ্ববর্তী সড়কের মধ্যে ভবনের বেজ ও কলাম নির্মাণের প্রক্রিয়া সম্পন্ন করার। সাইড রাস্তা ৪ ফুটের প্রায় ১ ফুট কেটে ফেলায় তারা ক্ষুব্ধ হয়ে বাধা দিতে গেলে শাহিন তাদের উপর চড়াও হয়। এসময় স্থানীয় দোকানীদের অভিযোগের প্রেক্ষিতে সাময়িক ভাবে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা সহাকারী কমিশনার।

এ বিষয়ে পৌরসভার সহকারী প্রকৌশলী আকরামুজ্জামান বলেন, সরেজমিন গিয়ে দেখা গেছে সে রাস্তার মধ্যে ভবন নির্মাণের কাজ করেছে। প্রধান সড়কে ৫ ফুট ও সাইড সড়কে ৩ ফুট জায়গা ফেলে রেখে নির্মাণ কাজ করার পৌর বিধান রয়েছে। কিন্তু সে কোন নিয়মের তোয়াক্কা করেনি। তিনি আরো জানান এখনো নকশা অনুমোদন হয়নি।

পৌরমেয়র মো. সামছুজ্জামান অরুন জানান, ইতিমধ্যে তাকে কলাম ভেঙে পৌরসভার জায়গা ৩ ফুট ফেলে রেখে নির্মাণ কাজ করার জন্য লিখিত নোটিশ পাঠানো হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তামান্না তাসনীম জানান, যেহেতু বাজারের মধ্যে প্রধান সড়ক ভেঙে কাজ করছিলো সেকারণে রাজস্বের কোন জায়গা আছে কিনা পরখ করার জন্য নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এবং তাকে কাগজপত্র দেখাতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *