কোটচাঁদপুর ইউপি নির্বাচনে ১ নৌকা জিতলেও জিততে পারলোনা ৪ নৌকা

Share Now..

কোটচাঁদপুর প্রতিনিধি

কোন প্রকার সহিংসতা ছাড়াই ব্যাপক উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

রবিবার (২৮শে নভেম্বর) সকাল থেকেই প্রতিটি ইউনিয়নে ভোট কেন্দ্রেই ছিল ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। সেই সাথেই ছিল প্রশাসনের কঠোর নিরাপত্তা। এবারের ইউপি নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগের থেকে- ১ জন, আ’লীগ বিদ্রোহী- ২ জন ও স্বতন্ত্র থেকে – ২ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদ মুরাদ জানান, বেসরকারী ফলাফলে চেয়ারম্যান পদে বিজয়ীরা হলেন- ১নং সাফদারপুর ইউনিয়নে আঃ মান্নান (স্বতন্ত্র-আনারস), ২নং দোড়া ইউনিয়নে আঃ জলিল বিশ্বাস (আ’লীগ-বিদ্রোহি-আনারস), ৩নং কুশনা ইউনিয়নে শাহারুজ্জামান সবুজ (স্বতন্ত্র- চশমা), ৪নং বলুহর ইউনিয়নে নজরুল ইসলাম (আ’লীগ-বিদ্রোহী-আনারস), ৫নং এলাঙ্গী ইউনিয়নে মিজানুর রহমান খাঁন (আ’লীগ নৌকা)।
উপজেলার ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৭ হাজার ১’শত ৮৪ জন। এরমধ্যে পুরুষ ৪৪ হাজার ২’শত ১৮ জন ও নারী ৪২ হাজার ৯’শ ৬৬ জন।

এবারে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৬ জন, পুরুষ সদস্য পদে ১৬৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

উল্লেখ্য, এবারে ইউপি নির্বাচনে আইনশৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে ছিল প্রতিটি ভোট কেন্দ্র। প্রতিটা ইউনিয়নে ছিলো একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট টহল। প্রতিটি কেন্দ্রে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published.