খুলনা বিভাগে করোনায় আরও ১৭ জনের মৃত্যু

Share Now..

খুলনা বিভাগে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত কমেছে। গেল ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৬১২ জনের। শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে গতকাল বৃহস্পতিবার খুলনা বিভাগে ২৭ জনের মৃত্যু এবং ৭৮৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গত বৃহস্পতিবার বেলা ১২টা থেকে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় সর্বোচ্চ পাঁচ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঝিনাইদহ ও কুষ্টিয়ায় তিনজন করে, যশোর ও মাগুরায় দুজন করে এবং নড়াইল ও মেহেরপুরে একজন করে মারা গেছে।

লনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ২০০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৭৭০ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৪ হাজার ৫৪০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৫৯৯ জনের। করোনায় মারা গেছে ৬৯৮ জন। এছাড়া সুস্থ হয়েছে ২১ হাজার ১২২ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৭০৯ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৩৪ জন ও সুস্থ হয়েছে ৬ হাজার ২০৩ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩০৯ জনের। করোনায় মারা গেছে ৮৬ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫ হাজার ১৬১ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৯৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ৩২৩ জন। করোনায় মোট মারা গেছে ৪১৮ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৮ হাজার ২০৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৭১ জনের। করোনায় মারা গেছে ২৪০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫ হাজার ৭৯৬ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৯ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৩১ জনের। করোনায় মারা গেছে ৮১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ হাজার ৪০৮ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫৪৬ জনের। করোনায় মারা গেছে ১০৫ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩ হাজার ৬৫২ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৭২ জনের। করোনায় মারা গেছে ৬৬২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩ হাজার ২৫২ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৬১ জনের। করোনায় মারা গেছেন ১৮০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ২৯ জন।
মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৭৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩ হাজার ৭১৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *