খুলনা বিভাগে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

Share Now..

করোনাভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে খুলনা বিভাগে। তবে গত ২৪ ঘণ্টায় কমেছে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা। শনিবার (২৬ জুন) সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ৮৪৮ জনের। শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর একদিন আগে শুক্রবার সকাল ৮টার আগের ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে রেকর্ড ১ হাজার ৩৩২ জনের শনাক্ত এবং আরও ২৩ জনের মৃত্যু হয়েছিল।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে কুষ্টিয়া ও যশোরে। কুষ্টিয়ায় ৫ জন, যশোরে ৫ জন, খুলনায় দুইজন, ঝিনাইদহের একজন ও মেহেরপুরের একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫০ হাজার ৯৬৫ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫৩ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ১২৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৭২ জন। জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৩৩৩ জনের। মারা গেছেন ২৩৫ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৪৩৩ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮৮২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ২২০ জন এবং মারা গেছে ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২৮১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *