খেলার মধ্যেই ‘প্যানিক অ্যাটাক’

Share Now..

দাপট দেখিয়ে প্রথম সেট জিতে নিলেন দারুণভাবে। দ্বিতীয় সেটও একইভাবে জিতবেন তেমনটাই ধারণা ছিল। কিন্তু অতিরিক্ত ভাবনায় ম্যাচটাই ফসকে গেল সিমোনা হালেপের। ক্লে কোর্টে খেলার মধ্যখানেই ‘প্যানিক অ্যাটাকে’ ভুগেছেন তিনি। ফলে জেং কিনওয়েনের কাছে ৬-২, ২-৬, ১-৬ গেমে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হলো ২০১৮ ফ্রেঞ্চ ওপেন জয়ীকে।

এরকম পরিস্হিতির মুখোমুখি আগে কখনো হননি হালেপ। দ্বিতীয় সেটের খেলা চলার সময় হঠাৎ করেই অস্হিতিশীল হয়ে পড়েন এই রোমানিয়ান নারী। বেশ কয়েক বার চিকিৎসকের শরণাপন্ন হন। কিন্তু কিছুতেই ম্যাচে আগের রূপে ফেরাতে পারেননি নিজেকে। হালেপ বলেন, ‘আমি সম্ভবত নিজের ওপর খুব বেশি চাপ নিয়ে ফেলেছি, কারণ আমি সত্যি ভালো করতে চেয়েছিলাম। কিন্তু তা হয়নি। অতিরিক্ত ভাবনার কারণে কিছুটা প্যানিক হতে শুরু করি। তবে আমি এগিয়ে ছিলাম, প্যানিক হওয়ার কারণ ছিল না। কিন্তু যেটা হয়েছে আমাকে মেনে নিতে হবে।’

হালেপ না পারলেও তৃতীয় রাউন্ডে উঠেছেন ইগা শিওনতেক। যুক্তরাষ্ট্রের অ্যালিসন রিস্ককে ৬-০, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন তিনি। কাজা জুভানকে ৭-৫, ৩-৬, ৬-২ গেমে হারিয়েছেন তৃতীয় বাছাই পাউলো বাদোসা।

এদিকে, পুরুষ এককে তৃতীয় রাউন্ডে উঠেছেন দ্বিতীয় বাছাই দানিয়েল মেদভেদেভ। লাসলো দিরকে ৬-৩, ৬-৪, ৬-৩ গেমের সরাসরি সেটে হারান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *