গাজা পুনর্গঠনে হামাস নেতার সঙ্গে কাতার আমিরের বৈঠক

Share Now..

যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের গাজার সার্বিক পরিস্থিতি ও তা পুনর্গঠন নিয়ে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে আলোচনায় অংশ নিয়েছেন হামাস নেতা ইসমাইল হানিয়েহ। রবিবার (২৩ মে) দোহায় এ আলোচনা অনুষ্ঠিত হয়েছে বলে এক বিবৃতিতে জানানো হয়। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

এ সময় ফিলিস্তিনি নাগরিকদের ওপর ইসরায়েলের হামলা বন্ধে এবং গাজায় যুদ্ধবিরতি কার্যকরে কাতারের কূটনৈতিক প্রচেষ্টার জন্য আল থানির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইসমাইল হানিয়েহ। জবাবে ফিলিস্তিনি জনগণ এবং তাদের অধিকারের প্রতি কাতারের সমর্থন পুনর্ব্যক্ত করেন দেশটির আমির।

এর আগে গত ১০ মে থেকে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘাত শুরু হয়। যেটি গত বৃহস্পতিবার রাতে যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হয়েছে। পরদিন শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে।

টানা ১১ দিনের সহিংস সংঘাতে কেবল ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিহত হয়েছে ৬৬ শিশু ও ৩৯ নারীসহ অন্তত ২৪৮ জন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ২ হাজার জন ফিলিস্তিনি নাগরিক।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী দল হামাসের ছোড়া রকেটে ইসরায়েলে ২ শিশুসহ নিহতের সংখ্যা পৌঁছেছে ১৩ জনে।

Leave a Reply

Your email address will not be published.