‘গোটা প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ নায়ক’

Share Now..


রূপালি পর্দার বিস্ময় বালক সালমান শাহ। আর এই নায়কের ২৬তম মৃত্যুবার্ষিকী। তার জন্ম কিংবা মৃত্যুবার্ষিকী যাই হোক না কেন, ভক্তরা তাকে ভালোবাসা ও শ্রদ্ধায় স্মরণ করেন। বাদ যান না রূপালি আঙিনার মানুষেরাও। আজও এর ব্যতিক্রম ঘটেনি। ঢালিউড তারকারা তাকে নিয়ে অন্তর্জালে দিয়েছেন ভালোবাসার বার্তা।

ওমর সানি লিখেছেন, ‘আমার সহযোদ্ধা তোমার চলে যাওয়াটাকে ২৬ বছর যাবত আমাকে কষ্ট দেয়। একদিন আমারও চলে আসতে হবে তোমার কাছে। সালমান শাহকে (ইমন) আল্লাহ জান্নাত নসিব করুন।

শাকিব খান লিখলেন, ‘আজ সালমান শাহর ২৬তম মৃত্যুবার্ষিকী। যিনি নব্বই দশকে রূপালি পর্দায় রাজত্ব করেছিলেন এবং তার স্বল্প সময়ের ক্যারিয়ারে দেশের চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান রেখেছিলেন।’

বাপ্পী চৌধুরী লিখেছেন, “অমর নায়ক সালমান শাহর স্টাইল, কথা-বার্তা, চলন, হাসি, রুচিবোধ সবকিছুতেই যেন রাজত্বের ছাপ। এফডিসিতে যারা তাকে কাছ থেকে দেখেছেন, তারা সবাই বলেন, মানুষ হিসেবেও তার তুলনা তিনি নিজেই। প্রিয় মানুষ নিয়ে বেশি লেখা যায় না; শব্দগুলো দীর্ঘশ্বাসের মতন কেমন যেন ভারি হয়ে আসছে। তবে এই মুহূর্তে একটি গানের কথা বেশ মনে পড়ছে, ‘ভালো আছি, ভালো থেকো/আকাশের ঠিকানায় চিঠি লিখো’। তাকে উদ্দেশ্য করে আমার এই ভালোবাসাও আকাশের পানে ছুঁড়ে দিলাম। তাই বলছি, প্রিয় সালমান শাহ; যেখানেই থাকুন, আমাদের ভালোবাসা নেবেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *