গ্লোবাল লিডার অ্যাপ্রুভালে শীর্ষে মোদি

Share Now..

আবারও ‘গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল’ রেটিং তালিকায় সর্বোচ্চ ৭২ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অর্জন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই অর্জনে তিনি পেছনে ফেলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে। খবর প্রকাশ করেছে ইন্ডিয়া টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকান গবেষণা প্রতিষ্ঠান মর্নিং কনসাল্টের প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, বিশ্বের ১৩ জন নেতার তালিকায় শীর্ষে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি। দ্বিতীয় স্থানে রয়েছে মেক্সিকোর প্রেসিডেন্ট লোপেজ ওব্রাডোর। তার পয়েন্ট ৬৪ শতাংশ। তৃতীয় স্থানে থাকা ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাগীর পয়েন্ট ৫৭ শতাংশ।

এ তালিকায় পরবর্তী স্থানে রয়েছে যথাক্রমে জাপানের ফুমিও কিশিদা (৪৭ শতাংশ), জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ (৪২ শতাংশ), মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (৪১ শতাংশ), দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন (৪১ শতাংশ), অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (৪১ শতাংশ) কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (৪১ শতাংশ), স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ (৩৭ শতাংশ), ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো (৩৫ শতাংশ) এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (৩৫ শতাংশ)।

অনুমোদনের রেটিং এটাই সুপারিশ করে যে, প্রধানমন্ত্রী মোদির নেট অনুমোদনের রেটিং ৫০। উত্তরদাতাদের ৭১ শতাংশ অনুমোদনে ভোট দিয়েছেন এবং ২১ শতাংশ অসম্মতিতে ভোট দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.