চাকরী স্থায়ীকরণের দাবিতে ইবি উপাচার্যের কার্যালয় অবরোধ

Share Now..


বিশ^বিদ্যালয় প্রতিবেদক, ইবি-
চাকরি স্থায়ীকরণের দাবিতে আবারও আন্দোলনে নেমেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অস্থায়ী ভিত্তিতে চাকুরীরত কর্মচারীরা। সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১ টার দিকে উপাচার্যের কার্যালয়ের সামনে আকস্মিক অবরোধ কর্মসূচী পালন করে আন্দোলকারীরা।
আন্দোলনকারী সূত্রে, দীর্ঘদিন ধরে চাকরী স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করে আসছেন তারা। এদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরাও রয়েছেন। করোনার প্রকোপ বেড়ে গেলে গত বছরের মার্চে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। কাজ না থাকায় এসব কর্মচারী অলস সময় পার করতে থাকেন। দৈনিক মজুরীভিত্তিক কর্মচারী হওয়ায় উক্ত বছরের এপ্রিল থেকে এ বছরের চলতি মাস পর্যন্ত তারা কোন বেতন উঠাতে পারেননি। তাই তারা স্থায়ী চাকুরির জন্য বারবার প্রশাসনের কাছে ধর্ণা দেয়। তবে বিশ^বিদ্যালয় প্রশাসন তাদের ব্যাপারে নীরব ভূমিকা পালন করায় তারা বারবার আন্দোলনের হুশিয়ারি দেন। আন্দোলনের অংশ হিসেবে তারা সোমবার দুপুরে উপাচার্যের কার্যালয় প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখে। এসময় দাবি পূরণে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে প্রক্টরিয়াল বডি ও ইবি থানা পুলিশের উপস্থিতিতে তাদের সেখান থেকে তুলে দেওয়া হয়। এর আগে তাদের বিষয়ে করণীয় নির্ধারণে ৭ সদস্যের কমিটিও করে বিশ^বিদ্যালয় প্রশাসন।
ইবির অস্থায়ী চাকুরিজীবী পরিষদের আহ্বায়ক টিটু মিজান বলেন, প্রশাসন থেকে দাবির ব্যাপারে এখনও পর্যন্ত কোন আশ^াস পাইনি। আগামীকাল সশরীরে সবাই উপস্থিত হয়ে অবস্থা অনুযায়ী পরবর্তী কর্মসূচী গ্রহণ করা হবে।
বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের বলেন, কর্তৃপক্ষ চাচ্ছে নিয়মের মধ্যে সব কিছু করতে। এখন নিয়ম যা বলবে তাই হবে। কমিটি বিষয়টি নিয়ে কাজ করছে। এখনো সিদ্ধান্তে পৌছাতে পারেনি।

4 thoughts on “চাকরী স্থায়ীকরণের দাবিতে ইবি উপাচার্যের কার্যালয় অবরোধ

  • March 9, 2024 at 7:04 pm
    Permalink

    Wow, wonderful blog format! How long have you ever been running a blog for?
    you make blogging look easy. The total look of your web site is fantastic, as smartly as the content material!

    You can see similar here najlepszy sklep

    Reply
  • March 14, 2024 at 11:12 am
    Permalink

    I just couldn’t go away your site prior to suggesting that I extremely enjoyed the usual info a person provide to your visitors?
    Is going to be again incessantly to investigate cross-check new posts I
    saw similar here: Sklep

    Reply
  • March 24, 2024 at 1:31 pm
    Permalink

    Hello there! Do you know if they make any plugins to help with Search Engine Optimization?
    I’m trying to get my blog to rank for some targeted
    keywords but I’m not seeing very good results.
    If you know of any please share. Many thanks! You can read similar text here: Ecommerce

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *