জয়ে শুরু নেদারল্যান্ডসের

Share Now..

পাঁচ বছর পর বড় কোনো টুর্নামেন্টে ফেরার ক্ষণ দারুণ জয়ে রাঙালো ‘টোট্যাল ফুটবল’-এর ধারক ও বাহক নেদারল্যান্ডস। ইউক্রেনের বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি জিতে ইউরোয় শুভসূচনা করল তারা।

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় রবিবার রাতে ইউক্রেনের বিপক্ষে ‘সি’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে শুরুতেই জর্জিনিও ওয়াইনাল্ডুমের গোলে লিড নেয় ডাচরা। এর মাত্র ৭ মিনিট পর ওয়াউট উইঘ্রস্তের গোলে ব্যবধান দ্বিগুণ করে ডাচরা। তবে ম্যাচের শেষ এখানেই নয়।

জয়ে শুরু নেদারল্যান্ডসের

খেলার সময় ৭০ মিনিট পার হতেই লাগাম হাতে টেনে নেয় ইউক্রেন। ৭৫ থেকে ৭৯ এই ৫ মিনিটের ভেতর দুই গোল করে ম্যাচে সমতায় ফেরে ইউক্রেন। ৭৫তম মিনিটে অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো গোল করে ব্যবধান ২-১ করেন। এরপর ৭৯তম মিনিটে রোমান ইয়ারেমচাকের গোলে সমতায় ফেরে ইউক্রেন।
তবে যখনই মনে হচ্ছিল ম্যাচটি নিশ্চিত ড্রয়ের দিকে গড়াচ্ছে ঠিক তখনই ম্যাচে আবারও এক নাটকীয়তা। খেলার আর ৫ মিনিট বাকি তখন নাথান একের ক্রস থেকে ডি-বক্সের ভেতর বল পেয়ে যান ডেঞ্জেল ডামফ্রাইস। আর অন্তিম মুহূর্তে এসে কোনো ভুল করেননি এই ফরোয়ার্ড। দুর্দান্ত এক হেডে বল জালে জড়িয়ে ডাচদের ৩-২ গোলে এগিয়ে নেন। আর নিশ্চিতভাবেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় এনে দেন নেদারল্যান্ডসকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *