ঝিনাইদহে আবারও আধিপত্য বিস্তারে ১জনকে হত্যা, আহত-৫

Share Now..

জেলা প্রতিনিধি, ঝিনাইদহ

ঝিনাইদহ সদর উপজেলার দোগাছী ইউনিয়নের পুটিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মোদাচ্ছের হোসেন মোল্লা (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও ৫ জন। শুক্রবার (৩০ জুলাই) সকালে ওই গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোদাচ্ছের হোসেন পুটিয়া গ্রামের মৃত শুকুর হোসেন মোল্লার ছেলে।

নিহতের চাচাতো ভাই সোহাগ হোসেন জানান, দীর্ঘদিন ধরে ওই গ্রামের জাফর হোসেন ও মিলন হোসেন সমর্থকদের মাঝে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলো। বৃহস্পতিবার (২৯ জুলাই) মাগরিবের নামাজে আকামত দেওয়াকে কেন্দ্র করে ওই গ্রামের মসজিদে উভয় পক্ষের মধ্যে বাক-বিতন্ডা ও হাতাহাতি হয়। এরই জের ধরে শুক্রবার সকালে উভয় পক্ষের লোকজন আবারো সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এতে মোদাচ্ছেরসহ বেশ কয়েকজন আহত হয়। সেখান থেকে তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মোদাচ্ছেরকে মৃত ঘোষণা করে।

দোগাছি ইউনিয়নের চেয়াম্যান মোঃ ইসহাক আলী জোয়ার্দ্দার ঢাকা পোস্টকে বলেন, আজ সকালে পুটিয়া গ্রামে নামাজ পড়াকে কেন্দ্র করে গোলযোগের কথা শুনার পর পরই আমি স্থাণীয় পুলিশ ক্যাম্পে জানাই। ওই গ্রামের মারামারির ঘটনায় মোদাচ্ছের মারা যান। প্রসাশন সঠিন তদন্ত করে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করবেন আশা করি।

ঝিনাইদহ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক ঢাকা পোস্টকে জানান, গতকাল এশার নামাজের সময় গ্রামের সামাজিক দু-দল সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির রেশ ধরে গোলযোগের ঘটনা। এই ঘটনায় মোদাচ্ছেরের মৃত হয়। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

উল্লেখ্য: এই ঘটনার আগে, শৈলকুপায় উপজেলার মনোহরপুর ইউনিয়নের দামুকদিয়া গ্রামে সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উকিল মৃধা (৪৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। (২৫ জুলাই) রোববার রাত সাড়ে ৯ টার দিকে ওই ঘটনা ঘটে। নিহত উকিল মৃধা মনোহরপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মহিলা মেম্বর তানিয়া খাতুনের স্বামী ও দামুকদিয়া গ্রামের রাশিদুল মৃধার ছেলে। একই ঘটনায় গ্রামের ইউসুফ মোল্লার ছেলে ঝন্টু মোল্লা আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *