ঝিনাইদহে ট্রাকের ক্যাবিনে আটকে পড়া চালককে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

Share Now..


ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কবলিত ট্রাকে আটকে পড়া ড্রাইভারকে উদ্ধার করলো ফায়ার সার্ভিসের কর্মীরা। মঙ্গলবার সকাল ৯টার দিকে ঝিনাইদহ-যশোর সড়কের তেতুলতলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। আটকে পড়া আহত ট্রাক চালক রবিউল ইসলাম (২৫) এর বাড়ি জামালপুেের।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকালে যশোর থেকে ঝিনাইদহগামি মালবাহি ট্রাকের সাথে বিপরতীত দিক থেকে আসা অপর একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রাকের ধাক্কায় রবিউলের ট্রাকটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এসময় চালক রবিউল ট্রাকের ক্যাবিনে আটকা পড়ে। স্থানীয়রা ঝিনাইদহ ফায়ার সার্ভিসকে খবর দিলে স্টেশন অফিসার সুমন আলীর নেতৃত্বে একটি ইউনিট ঘটনাস্থলে আসে। এসময় ফায়ার ফাইটার আশরাফুল হাসান ট্রাকের ক্যাবিনে প্রবেশ করেন। এরপর পাওয়ার কাটার ও স্পেডার র‌্যাম ও জ্যাগ ব্যবহার করে ক্যাবিনের কিছু অংশ কেটে তাকে উদ্ধার করে হাসপাতালে পৌছে দেন।
ফায়ার ফাইটার আশরাফুল হাসান জানান, আজকের রেসকিউটা বেশ ঝুকিপূর্ণ ছিল। বিশেষ করে দুর্ঘটনায় কবলিত লোড ট্রাকটির ইঞ্জিনে বৈদ্যতিক সর্টসার্কিট হয়ে যে কোন সময় অগ্নিকান্ডে সাম্ভাবনা ছিল। ফলে আমি একটু সাহসী ও দক্ষ হওয়ায় স্টেশন অফিসার সুমন আলীর নেতৃত্বে আমিই ট্রাকের ক্যাবিনে প্রবেশ করি। এরপর আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে ট্রাকের অংশ বিশষ কেটে তাকে উদ্ধার করা হয়। এরপর উদ্ধারকৃত লাইভ ভিকটিমকে ফায়ার সার্ভিসের এ্যাম্বুলেন্সে করে সদর হাসপাতালে পৌছে দেওয়া।
ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সুমন আলী বলেন, একটি ফোন থেকে কল পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে পৌছায়। সেখানে পৌছে দেখা যায় চালক রবিউল ইসলাম চাপা খাওয়া ট্রাকের ক্যাবিনে আটকা পড়ে আছে। রেসকিউটি ঝুকিপুর্ণ হলে ফায়ার ফাইটার আশরাফুলকে নির্দেশ দেওয়ার সাথে সাথে সে ক্যাবিনে প্রবেশ করে উদ্ধার কাজ শুরু করে এবং আধা ঘন্টা চেষ্টার পর তাকে উদ্ধার করা সম্ভব হয়।

Leave a Reply

Your email address will not be published.