ঝিনাইদহে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ১৭৯জন আক্রান্ত, মৃত্যু ২

Share Now..

ঝিনাইদহ প্রতিনিধি

প্রতিদিন বাড়ছে সীমান্তবর্তী জেলা ঝিনাইদহে করোনা রোগীর সংখ্যা। সেইসাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে সর্ব্বোচ্চ ১’শ ৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার ৬১ ভাগ। মারা গেছে ২জন। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ৮০ জনে।

জনায়ায়, আক্রান্তদের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ৮২জন, শৈলকুপায় ২১জন, হরিণাকুন্ডুতে ২৮জন, কালীগঞ্জে ৩১জন, কোটচাঁদপুরে ৮জন এবং মহেশপু উপজেলাতে ৯জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়াও ঝিনাইদহ সদর হাসপাতাল ও হরিণাকুন্ডুতে ১জন করে মোট দুজনের মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা: সেলিনা বেগম জানান, শুক্রবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ ল্যাব থেকে ২’শ ৯৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ১’শ ৭৯ জনের ফলাফল পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩ হাজার ৮৯০ জনে। এছাড়াও গত ২৪ ঘন্টায় ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে ১ জন ও হরিণাকুন্ডুতে একজন মারা গেছে। এনিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ৮০ জনে।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা: হারুন-অর-রশিদ বলেন, হাসপাতালে প্রতদিনি নতুন নতুন করোনায় আক্রান্ত রুগী ভর্তি হচ্ছে। এমন পরিস্তিতিতে চিকিৎসক সংকট দেখা দিয়েছে। এতে চিকিৎসা দেওয়াটাই আমাদের কষ্টকর হয়ে পড়েছে। এমন অবস্থায় স্বাস্থ অধিদপ্তরের সাথে আলোচনা করে ইতিমধ্যে একজন বিশেষজ্ঞ চিকিৎক ও বেশ কয়েকজন মেডিকেল অফিসার চেয়ে আবেদন করা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎক ইতি মধ্যে দেওয়া হয়েছে কিন্তু তিনি এখনও কাজে যোগদান করেন নি।

তিনি আরও বলেন, সদর হাসপাতালে করোনার রোগীদের জন্য বেডের সংখ্যা বাড়িয়ে ৭০ টি করা হয়েছিলো। হাসপাতালে করোনা বেড ও অক্সিজেন দুটই সংকট। বর্তমানে হাসপাতালে ৭১ জন রোগী ভর্তি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *