টেলিন উৎসবে ‘নো ল্যান্ডস ম্যান’

Share Now..

দক্ষিণ কোরিয়ার বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য লড়েছিল মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’। এবার উত্তর ইউরোপের উৎসবে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে সিনেমাটি, যেখানে আবার জুরি হিসেবেও ফারুকী আমন্ত্রিত হয়েছেন।

রবিবার(১৪ নভেম্বর) ফারুকী জানান, টেলিন ব্ল্যাক নাইট ফিল্ম ফেস্টিভ্যালে ‘কারেন্ট ওয়েভ’ বিভাগে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে ‘নো ল্যান্ডস ম্যান’।

সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন “নো ল্যান্ডস ম্যান’ -এর পরবর্তী গন্তব্য ‘টেলিন ব্ল্যাক নাইট ফিল্ম ফেস্টিভ্যাল’। আসরের ‘কারেন্ট ওয়েভ’ বিভাগে কিছু ভালো সিনেমার সঙ্গী হতে যাচ্ছে এটি। আমি উপস্থিত থাকবো এ উৎসবে। প্রশ্নোত্তর পর্বেও অংশ নিচ্ছি।”

এবার ফিচার বিভাগের প্রতিযোগিতায় বিচার কাজে অংশ নেবেন। ২০২০ সালে টেলিন উৎসবের অন্যতম জুরি ছিলেন ‘পিঁপড়াবিদ্যা’-খ্যাত নির্মাতা।
প্রতি বছর নভেম্বরে বিশ্ব চলচ্চিত্রের নতুন ও দুর্দান্ত সব চলচ্চিত্র আন্তর্জাতিক পর্যায়ের নির্মাতাদের সামনে হাজির করা হয় এ উৎসবে। প্রতি বছর সারা বিশ্বের প্রায় চার হাজার চলচ্চিত্র এই উৎসবে জমা পড়ে। যা থেকে শুধুমাত্র ১৫টি চলচ্চিত্র ‘ইন্টারন্যাশনাল প্রোডিউসার ফেডারেশন ইউনিয়ন’-এর মাধ্যমে এ ক্যাটাগরির সনদ পায়।

Leave a Reply

Your email address will not be published.