দলের সবার করোনা নেগেটিভ, কাল থেকে অনুশীলনে নামছে টাইগাররা

Share Now..

শেষ করোনাভাইরাস পরীক্ষায় করোনা আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ছাড়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাকি সব সদস্য করোনা নেগেটিভ চিহ্নিত হয়েছে। এতে সব শঙ্কা দূরে ঠেলে আগামীকাল মঙ্গলবার (২১ ডিসেম্বর) থেকে নিউজিল্যান্ডে অনুশীলন শুরু করবে টাইগাররা। সোমবার (২০ ডিসেম্বর) সকালে এক ভিডিও বার্তায় নিউজিল্যান্ড থেকে এই স্বস্তির খবর জানিয়েছেন, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

ভিডিও বার্তায় দেশবাসীর কাছে দোয়া চেয়ে সুজন বললেন, ‘গতকাল (১৯ ডিসেম্বর) আমাদের একটি কোভিড টেস্ট ছিল এখানে। আজ সকালে রেজাল্ট এসেছে, আলহামদুলিল্লাহ আমরা সবাই নেগেটিভ। এই নেগেটিভ হওয়ার কারণে আমরা এখান (কোয়ারেন্টাইন) থেকে আগামীকাল বের হতে পারব এবং অনুশীলনে যেতে পারব। পাশাপাশি ২১ ডিসেম্বর থেকে টাইগাররা জিমের পাশাপাশি মাঠে অনুশীলনেরও সুযোগ পাবে।’

সুজন বলেন, ‘কাল আমাদের সোয়া ১০টা থেকে অনুশীলন শুরু লিংকন বিশ্ববিদ্যালয় মাঠে, যেখানে আমরা জিমের সুযোগটাও পাব। ওখানে অনুশীলন শেষে আমরা হোটেলে উঠে যাব। এরপর আমরা স্বাভাবিক চলাফেরা করতে পারব, ট্রেনিং করতে পারব, সবই করতে পারব। নিজেদের তৈরি করতে পারব প্রথম টেস্ট ম্যাচের জন্য।’

তিনি বলেন, ‘দেশবাসীর কাছে প্রত্যাশা, আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন এখানে সুস্থ থাকি এবং ভালো একটি সিরিজ খেলতে পারি।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ দল। গত বছর ১৪ দিনের কোয়ারেন্টাইন করলেও এবার বিসিবির বিশেষ সুপারিশে ৭ দিনের কোয়ারেন্টাইনের অনুমতি দেয় নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগ। কিন্তু বিমানে একজন করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকায় টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেটার সহ ৯ জনকে ১০ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

তবে গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দলটির বেশ কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়ে অনুশীলনে নামেন। অনুশীলনের অনুমতি পেলেও হেরাথ করোনা আক্রান্ত হওয়ার পর আবারও কোয়ারেন্টিনে পাঠানো হয় বাংলাদেশ দলকে। এতে মানসিকভাবে ভেঙে পড়েন ক্রিকেটাররা। তবে সবাই সফলভাবে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন। তবে করোনাভাইরাসে আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে পাচ্ছে না সফরকারীরা। হোটেল থেকে এই লঙ্কানকে নিয়ে যাওয়া হয়েছে নিউজিল্যান্ডের কোভিড সেন্টারে। বর্তমানে সেখানেই আছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.