দুই বন্ধুকে নিয়ে এবারের ‘পাঁচফোড়ন’

Share Now..

দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মত এবারও ঈদুল আজহা উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ পাঁচফোড়ন। নাটকীয়ভাবে এর প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়। গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে ঈদের বিশেষ ‘পাঁচফোড়ন’। এবারের পাঁচফোড়নেও দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম।

এবারে গান থাকছে দু’টি। হাসন রাজার একটি জনপ্রিয় গান নতুন সংগীতায়োজনে গেয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী সেলিম চৌধুরী। আর একটি দ্বৈত সঙ্গীত গেয়েছেন শিল্পী কমল ও তানজিনা রুমা। গানটির কথা লিখেছেন গীতিকবি মনিরুজ্জামান পলাশ, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ। ঢাকা ও ঢাকার আশেপাশে মনোরম লোকেশানে গানগুলোর চিত্রায়ন করা হয়েছে।
রয়েছে ‘ইত্যাদি’ খ্যাত জাদুকর ম্যাজিক রাজিকের পরিবেশনায় একটি ব্যতিক্রমধর্মী মনস্তাত্ত্বিক জাদু। পেশায় প্রকৌশলী ও আইটি বিষয়ে গ্রাজুয়েট রাজিক দীর্ঘদিন বিদেশি টেলিভিশনে জাদু প্রদর্শন করার পর জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মাধ্যমে দেশের কোন টেলিভিশন পর্দায় প্রথম জাদু দেখান। খাবারে স্বাদ আর সুগন্ধ আনতে মসলার কোন বিকল্প নেই। বিশেষ করে কোরবানির ঈদে মসলা চাহিদা বেড়ে যায় কয়েকগুণ।এবারের পাঁচফোড়নে এই মসলার উপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। রাজশাহীর পবা উপজেলার দহপাড়া গ্রামের তেঁতুলতলার ভ্রমমাণ চা বিক্রেতা রনির উপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার ছোট্ট একটি গ্রাম-নাম শিমুলিয়া। এই গ্রামটি এখন অনেকের কাছেই পরিচিতি পেয়েছে ইউটিউব গ্রাম হিসেবে। এই ইউটিউব গ্রামের উপর রয়েছে একটি ভিন্নধর্মী প্রতিবেদন।পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে পাঁচফোড়নে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ থাকে। এবারও কোরবানি ঈদের উপর রয়েছে বেশ ক’টি নাট্যাংশ। এতে অভিনয় করেছেন-জিল্লুর রহমান, আমিন আজাদ, কাজী আসাদ, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, জাহিদ চৌধুরী, বিণয় ভদ্র, বিলু বড়ুয়া, আনোয়ার শাহী, সাজ্জাদ সাজু, সজল, নজরুল ইসলাম, নিসা, ইমিলাসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *