দৌলতদিয়া-পাটুরিয়ায় লঞ্চ চলাচল শুরু, নেই যাত্রীদের ভিড়

Share Now..

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৪৯ দিন বন্ধ থাকার পর লঞ্চ সার্ভিস চালু হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ৫ এপ্রিল থেকে সারাদেশের ন্যায় দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

সরকারি নির্দেশে আজ সোমবার (২৪ মে) সকাল থেকে সীমিত আকারে লঞ্চ সার্ভিস চালুর সিদ্ধান্ত হওয়ায় এ রুটে মোট ৩৪ টি লঞ্চ থাকলেও ১৭ টি লঞ্চ দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চালু করা হয়েছে লঞ্চ সার্ভিস। তবে যাত্রীদের তেমন ভিড় দেখা যায়নি লঞ্চঘাটে।
দৌলতদিয়া লঞ্চঘাট সূত্র জানা যায়, আজ সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি লঞ্চ চলাচল করছে। লঞ্চঘাটের প্রবেশ মুখে এবং লঞ্চের ভেতরে হাত ধোয়ার সকল ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া ধারণ ক্ষমতা অনুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ ছাড়তে দেখা গেছে। এছাড়াও লঞ্চ চালক-কর্মচারী ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার নির্দেশনা মেনে লঞ্চ চালু করা হয়েছে।দৌলতদিয়া লঞ্চঘাটের ম্যানেজার নুরুল আনোয়ার মিলন বলেন, ‘করোনার কারণে সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী গত ৫ এপ্রিল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের সকল লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ ৪৯ দিন পর পুনরায় স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত আকারে সোমবার থেকে লঞ্চ চালুর সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় এই নৌরুটে ৩৪ টি লঞ্চ থাকলেও সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে ১৭টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। তবে যদি যাত্রী সংখ্যা বাড়ে তাহলে লঞ্চের সংখ্যা বাড়ানো হবে।’

Leave a Reply

Your email address will not be published.