দ্বিতীয় প্রাদেশিক রাজধানী দখল করলো তালেবান, জেল থেকে বন্দিদের মুক্তি

Share Now..

আফগানিস্তানের একটি জেলখানা দখল করেছে তালেবান যোদ্ধারা। দখলের পর সেখানে আটক সব বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে। দেশটির জোজ্জন প্রদেশে ঘটেছে এ ঘটনা। শনিবার (৭ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, সোশ্যাল মিডিয়ায় ভিডিওতে দেখা যায়, শনিবার বিদ্রোহীরা হামলা চালানোর পর শত শত বন্দি জোজ্জন প্রদেশের রাজধানী শেবারগান শহরের কারাগার থেকে বেরিয়ে যাচ্ছে। তালেবানরা শহরটির নিয়ন্ত্রণ নিয়েছে, এটি জঙ্গিদের হাতে দখল হওয়া দ্বিতীয় প্রাদেশিক রাজধানী। দেশজুড়ে যুদ্ধ বেড়ে যাওয়ায় এটি নিরাপত্তা বাহিনীর জন্য একটি বড় আঘাত। এর আগে, নিমরোজ প্রদেশের জারাঞ্জ শহরটি বিদ্রোহীরা দখল করে। এটি তালেবানের হাতে পতন হওয়া প্রথম আঞ্চলিক রাজধানী ছিল।

শেবারগান আফগানিস্তানের সাবেক ভাইস প্রেসিডেন্ট আবদুল রশিদ দস্তুমের শক্ত ঘাঁটি। তার সমর্থকরা বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, আফগান বাহিনীকে তালেবানদের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করার জন্য ১৫০ জন লোক শহরে এসেছে। এ অঞ্চলের কাউন্সিল প্রধান বাবর এশচি বলেছেন, জঙ্গিরা এখন একটি সেনা ঘাঁটি ছাড়া পুরো শহরের নিয়ন্ত্রণ নিয়েছে।

One thought on “দ্বিতীয় প্রাদেশিক রাজধানী দখল করলো তালেবান, জেল থেকে বন্দিদের মুক্তি

  • November 2, 2023 at 1:20 am
    Permalink

    Personally, I’m a big fan of how straightforward and to-the-point this post is. You made it easy to understand the information and I appreciate that.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *