পিএসজিকে অপেক্ষায় রেখে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে সিটি

Share Now..

কোনো অঘটন না ঘটলে পিএসজি যে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যাচ্ছে তা অনেকটাই নিশ্চিত। সুযোগ ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও। কিন্তু সেটা আর হলো না। ম্যানচেস্টার সিটির কাছে পরাজয়ে এখন তাদের গ্রুপ রানার্সআপ হয়ে পরবর্তী রাউন্ডে যেতে হচ্ছে। যদিও এখনো অফিসিয়ালি নিশ্চিত হয়নি। সেটার জন্য শেষ রাউন্ড পর্যন্ত অপেক্ষা করতে হবে প্যারিসের দলটিকে।

অন্যদিকে, বিপরীত চিত্র ম্যানচেস্টার সিটির। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় অনুষ্ঠিত ম্যাচে পিএসজিকে ২-১ গোলে হারিয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেছে তারা। এর মধ্য দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে যাওয়া নিশ্চিত হলো ডিপেন্ডিং রানার্সআপদের।

এই ম্যাচে আক্ষরিক অর্থে কোনো দাপট দেখাতে পারেনি লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে-সমৃদ্ধ পিএসজির আক্রমণভাগ। বিশেষ করে দলটির মধ্যমাঠে দু্র্বলতা স্পষ্টভাবে ফুটে উঠছিল। সেখানে তাদের থেকে বারবার বল ছিনিয়ে নিয়ে গেছে সিটির খেলোয়াড়রা। যার ঝলক দেখা গেছে প্রথমার্ধের শেষ ২০ মিনিটে। ওই সময় কোনো গোল না পেলেও পিএসজির ডিপেন্ডার ও গোলকিপার নাভাসকে বেশ ব্যস্ত রেখেছে পেপ গার্দিওয়ালার শীষ্যরা।

তবে প্রথম গোলটি আসে কিলিয়ান এমবাপ্পের পা থেকে। ম্যাচের ৫০ মিনিটে তার দুর্দান্ত ফিনিশিংয়ে ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি। কিন্তু সেটা বেশিক্ষণ টিকিয়ে রাখা যায়নি। এর ১৩ মিনিট পরই ইংলিশ উইঙ্গার রাহিম স্টার্লিংয়ের গোলে সমতায় ফেরে সিটি। আর ৭৬ মিনিটে জয়সূচক গোলটি করেন বদলি হিসেবে নামা ব্রাজিলিয়ান স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস।

গ্রুপ পর্বের পঞ্চম রাউন্ড শেষে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় স্থানে থাকা পিএসজির সমান ম্যাচে পয়েন্ট ৮। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা আরবি লাইপজ ও ক্লাব ব্রুজের সমান ম্যাচে পয়েন্ট ৪ করে।

Leave a Reply

Your email address will not be published.