প্রশ্নফাঁস: বিমানের নিয়োগ পরীক্ষা স্থগিত, আটক ৫

Share Now..


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০০ জন ড্রাইভারসহ বেশ কয়েকটি পদে নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ শুক্রবার পরীক্ষা শুরুর আগেই প্রশ্নফাঁস হয়ে যাওয়ায় বিমান কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়। প্রতিষ্ঠানটির এমডি ও সিইও মো. জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, মহানগর গোয়েন্দা পুলিশের সদস্যরা প্রশ্নফাঁসের ঘটনায় ৫ জনকে আটক করেছেন।

জাহিদ হোসেন বলেন, ‘পরীক্ষা শুরুর আগেই স্থগিত করা হয়েছে। যেহেতু পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে একটি তদন্ত চলছে, তাই আমরা পরীক্ষা স্থগিত করেছি।’

আটকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘গোয়েন্দারা তদন্ত করছেন। এটি একটি ফৌজদারি অপরাধ, এতে কোনো বিমানকর্মী জড়িত থাকলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

প্রার্থীদের এসএমএসের মাধ্যমে পরীক্ষার পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

বিমান সূত্র জানায়, প্রশ্নফাঁসের ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান ফাইন্যান্সিয়াল কর্মকর্তা মো. নওশাদকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, আজ বিকেল সাড়ে ৩টায় উত্তরার আইইএস উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে জুনিয়র অপারেটর জিএসই (ক্যাজুয়াল) প্রার্থীদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিতের কথা ছিল।
এ ছাড়াও, জুনিয়র টেইলর কাম আপহোলস্টার, প্রি-প্রেস অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ওয়েল্ডার জিএসই, জুনিয়র পেইন্টার জিএসই, জুনিয়র মেকানিক (টায়ার) জিএসই, জুনিয়র এমটি মেকানিক, জুনিয়র মেকানিক জিএসই (ক্যাজুয়াল), জুনিয়র ইলেক্ট্রিশিয়ান জিএসই (ক্যাজুয়াল) পদের পরীক্ষা নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিতের কথা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *