ফিফার স্পেশাল ‘দ্য বেস্ট অ্যাওয়ার্ড’ পেলেন রোনালদো

Share Now..

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর গেলো মৌসুমটি নিজের মান অনুযায়ী খুব একটা ভালো কাটেনি। যার কারণে প্রায় এক যুগ পর ব্যালন ডি অর পুরস্কারে সেরা পাঁচের বাইরে তিনি। এমনকি ফিফার দ্য বেস্টেও সেরা তিনে জায়গা হয়নি তার।

তবে সোমবার (১৭ জানুয়ারি) রাতে সুইজারল্যান্ডের জুরিখে ফিফা দ্য বেস্ট পুরস্কারে ঠিকই আলো ছড়ালেন সিআর সেভেন। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক হওয়ায় তাকে এই বিশেষ পুরস্কারে ভূষিত করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা- ফিফা।

গতবছর ইরানের আলি দাইয়ের করা ১০৯ গোলের রেকর্ডটি ভেঙেছেন রোনালদো। এখন তার আন্তর্জাতিক ফুটবলের গোল ১১৫টি। এই রেকর্ডের স্বীকৃতিস্বরূপ বিশেষ পুরস্কার দেওয়া হয়েছে পর্তুগিজ সুপারস্টারকে।

এই পুরস্কার গ্রহণ করে তিনি বলেছেন, ‘এখনও খেলাটির প্রতি, গোল করার প্রতি আমার প্যাশন কাজ করে। ৫ বছর বয়স থেকে ফুটবল খেলছি। যখন আমি মাঠে যাই, এমনকি অনুশীলন করি, আগের মতোই অনুপ্রেরণা অনুভব করি।’

তিনি আরও বলেন, ‘কদিনের মধ্যে ৩৭ বছর হবে আমার, কিন্তু আমি এখনো ভালো বোধ করছি। কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছি। খেলাটিকে ভালোবাসি এবং খেলাটির প্রতি আমার আবেগ আছে। আমি তা চালিয়ে যেতে চাই। আশা করি, হয়তো আরও ৪ থেকে ৫ বছর ফুটবল খেলে যেতে পারবো।’

এসময় পাশে থাকা সবাইকে ধন্যবাদ জানিয়ে রোনালদো বলেন, ‘(এই পথচলায়) আমার পরিবারকেও ধন্যবাদ জানাতে হবে। শিগগিরই আমি আবারও বাবা হবো। আমি খুবই গর্বিত। সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হতে পারাটা দারুণ ব্যাপার।

Leave a Reply

Your email address will not be published.