বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত সেনাপ্রধানের শ্রদ্ধা

Share Now..

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

শনিবার তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বেলা ১২ টা ৫৬ মিনিটে জাতির জনকের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। ফুল দিয়ে বেদীর পাশে নীরবে দাঁড়িয়ে থাকার সময় বাংলাদেশ সেনাবাহিনীর চার্জিং ৯ই বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারহান মনিরের নেতৃত্বে একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এসময় বিউগলে বেজে ওঠে করুন সুর।

শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র সুরা ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন তিনি।
এসময় যশোর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল নূরুল আনোয়ার, অ্যাডজুটেন্ট (জেনারেল) মেজর জেনারেল শাকিল আহমেদ, মিলিটারি সিকিউরিটি (এসইউ) মেজর জেনারেল খালেদ আল মামুন, সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, সামরিক গোয়েন্দা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আ. ফ. ম. আতিকুর রহমান, ৮৮ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মনোয়ার হোসেন, ১০৫ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান, গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইলিয়াছুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে নবনিযুক্ত সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

মন্তব্য বইতে তিনি লেখেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষের মাহেন্দ্রক্ষণে সেনাবাহিনীর প্রধান হিসেবে ইতিহাসের মহানায়ক এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। এই সাথে আমি গভীরভাবে শ্রদ্ধা জানাতে চাই আমাদের আমাদের ৩০ লক্ষ শহীদদের। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনার আলোকে সকলে মিলে কাজ করে প্রিয় বাংলাদেশ আরও উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। আমাকে এই সুযোগ ও সম্মান দেওয়ার জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা বাংলাদেশ ও বাংলাদেশ সেনাবাহিনীর উত্তরোত্তর সাফল্য কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *