বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজ থেকে ১০ ক্রু উদ্ধার

Share Now..

সুন্দরবনের জেফোর্ড পয়েন্ট হতে ডুবে যাওয়া ‘এম ভি বিউটি অব লোহাগড়া-২’ লাইটার জাহাজ থেকে ১০ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। শুক্রবার (৮ অক্টোবর) দিবাগত রাত ১টায় বিসিজি আউটপোস্ট দুবলার চর থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

আজ শনিবার (৯ অক্টোবর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, লাইটার জাহাজটি গত শুক্রবার বিকালে ফেয়ারওয়ে বয় পাথর বোঝাই করে খুলনার উদ্দেশ্যে রওনা করে। একপর্যায়ে আনুমানিক রাত ২২০০ ঘটিকায় জেফোর্ড পয়েন্ট থেকে ২ নটিকাল মাইল দুরে জাহাজটির তলদেশ ছিদ্র হয়ে পানি উঠতে শুরু করলে তারা কোস্ট গার্ডকে জানায়।

ওই সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট দুবলার চরের সদস্যগন দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় এবং জাহাজটির ১০ জন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীতে তাদের দুবলার চরে নিয়ে আসা হয় এবং তাদেরকে খাদ্যসেবা ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। অতঃপর উদ্ধারকৃত ক্রুদের তাদের মালিক পক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Leave a Reply

Your email address will not be published.