বাইডেনের পরিদর্শনের আগেই ভেঙে গেলো সেতু

Share Now..

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গ শহর পরিদর্শনে গিয়েছিলেন। তার উদ্দেশ্য ছিল, শহরটির রাস্তাঘাট ও সেতুসহ নানা অবকাঠামোর উন্নয়ন নিয়ে কথা বলা। কিন্তু এর আগেই সেখানকার একটি সেতু ভেঙে পড়ে। পরে প্রেসিডেন্ট আশ্বাস দিয়েছেন, পিটসবার্গ শহরের নড়বড়ে সব সেতু মেরামত করা হবে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২৮ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৬টায় ‘ফোর্বস অ্যাভিনিউ ব্রিজ’ নামের সেতুটি ভেঙে পড়ে। এসময় ১০ জন আহত হন।

দুর্ঘটনার কবলে পড়া ব্যক্তিদের একজন ডারিল লুসিয়ানি। পেশায় তিনি বাসচালক। শুক্রবার সেতুটির ওপর দিয়ে বাস চালিয়ে যাচ্ছিলেন তিনি। স্থানীয় গণমাধ্যমকে লুসিয়ানি বলেন, ‘বাসটি ডিগবাজি খাচ্ছিল এবং কাঁপছিল। সে সময় মনে হচ্ছিল এটা অনেকক্ষণ ধরেই চলছে। তবে এক মিনিটের কম সময়ের মধ্যে সেটি থেমে যায়। আমি কৃতজ্ঞ যে বাসের কেউ আহত হননি।’

‘ফোর্বস অ্যাভিনিউ ব্রিজ’ সেতুটি বেশ পুরোনো। ১৯৭০ সালে নির্মাণ করা হয়। কী কারণে সেটি ভেঙে পড়ল তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে এ বিষয়ে শহরের মেয়র এড গাইনি বলেন, ২০১৯ সালে সেতুটির কাঠামোগত অবস্থা খতিয়ে দেখা হয়। সে সময় অবকাঠামোর অবনতি হয়েছে বলে ধরা পড়েছিল । সবশেষ গত সেপ্টেম্বরে সেতুটি আবার পরীক্ষা-নিরীক্ষা করা হয়।
এদিকে, শুক্রবারেই ভেঙে পড়া সেতুটি পরিদর্শন করেছেন বাইডেন। এরপর ওয়েস্ট মিফলিন এলাকায় একটি বক্তৃতা দেন তিনি। সেখানে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি বুঝতে পারিনি পিটসবার্গে অন্য শহরের তুলনায় বেশি সেতু রয়েছে। সেগুলোর সব মেরামত করা হবে।’

Leave a Reply

Your email address will not be published.