বার্সায় ফেরার পথে আরো একধাপ এগিয়ে মেসি

Share Now..


চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে শেষ হয়ে যাচ্ছে লিওনেল মেসির বর্তমান চুক্তির মেয়াদ। আর্জেন্টাইন এই তারকা ফের ক্যাম্প ন্যুয়ে ফিরে আসছেন বলে আশা করছে বার্সেলোনার সমর্থকরা। তাকে ফিরে পাওয়ার আশায় ব্যতিক্রমী প্রদর্শনীও করেছে কাতালান সমর্থকরা। সম্প্রতি জিরোনার বিপক্ষে ম্যাচের ১০ মিনিটে বিশ্বকাপ জয়ী ওই তারকার নাম ধরে সুর মিলিয়ে গাইতে থাকে গান। রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোপা ডেল রে’র সেমি-ফাইনালেও একই রকম মেসি বন্দনায় মেতে উঠতে দেখা যায় বার্সা সমর্থকদের।

সমর্থকদের এমন আচরণের হেতু প্রসঙ্গে বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, দলের বর্তমান অবস্থান নিয়ে প্রশংসা করছে ভক্তরা। তবে পাশাপাশি শিরোপা থেকেও বঞ্চিত হচ্ছে। কাতালান এই কোচের মতে মেসি নিজেই তাদের মধ্যে এই আশার সঞ্চার করেছেন। দুটি ম্যাচে তার নাম ধরে গান গাইছে। তবে এই মুহুর্তে অবশ্যই লা লিগার শিরোপা জয়ের দিকে মনোযোগ দিতে হবে বার্সাকে।

এদিকে ৩৫ বছর বয়সী মেসিকে তার বাল্যকালের ক্লাবে ফিরিয়ে আনতে হলে স্প্যানিশ জায়ান্টদের অতিক্রম করতে হবে কিছুু আর্থিক বাঁধা। তাই বিষয়টি কাতালানদের জন্য চ্যালেঞ্জের হতে পারে। তারপরও বাল্যকালের ক্লাবে মেসির ফিরে আসার সম্ভাবনাকে একেবারেই উড়িয়ে দেয়া যায় না। ইতোমধ্যে মেসির প্রত্যাবর্তনের বিষয়ে বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে প্রাথমিক আলোচনায় অংশ নিয়েছেন তার এজেন্ট ও বাবা হোর্হে মেসি।

আনুষ্ঠানিক কোন প্রস্তাব না পেলেও ওই বৈঠকটিকে মেসির বার্সেলোনায় প্রত্যাবর্তনের বিষয়ে একটি উল্লেখযোগ্য অগ্রগতি হিসেবে দেখা হচ্ছে। আগামীতে মেসিকে পেতে বার্সা আনুষ্ঠনিক বিডে যাবে বলে আশা করা হচ্ছে। তবে ক্লাবটি যে পরিমাণ আর্থিক চাপে রয়েছে তাতে এই উদ্যোগ কতটা ফলপ্রসূ হয় সেটাই এখন দেখার বিষয়।

অবশ্য মেসির হাতে বিকল্প উপায়ও আছে। তাকে রেখে দেওয়ার বিষয়ে আলোচনা অব্যাহত রেখেছে পিএসজি । মেজর সকার লিগের (এমএসএল) ক্লাব ইন্টার মিয়ামির লক্ষ্য মেসিকে দক্ষিণ ফ্লোরিডায় উড়িয়ে নেওয়া।

সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল হিলালও মেসিকে পাওয়ার জন্য মুখিয়ে আছে। তিনি যদি সত্যিকার অর্থে সৌদি আরবে পাড়ি জমান, তাহলে পেয়ে যাবেন চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো
রোনালদোকে। বর্তমানে আল নাসরের হয়ে খেলছেন পর্তুগিজ সুপারস্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *