বিএনপির আগুন-সন্ত্রাস রুখতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী: আইজিপি

Share Now..


পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বিএনপির আগুন সন্ত্রাস ও বিশৃঙ্খলা রুখে দিতে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তিনি বলেন, বিএনপি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর পুলিশ লাইন্সে মাদক ও সন্ত্রাসবিরোধী সুধী সমাবেশে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

ঢাকার আদালত চত্বর থেকে জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশের গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখতে পুলিশের গঠিত কমিটি কাজ করছে বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি পলাতক জঙ্গিদের ধরতে পুলিশি তৎপরতা ব্যাপক বৃদ্ধি করা হয়েছে বলেও জানান।

রাজশাহী মেট্টোপলিটন পুলিশ ও রাজশাহী মেট্টোপলিটন কমিউনিটি পুলিশিং ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত সুধী সমাবেশে আইজিপি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আমরা জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দকে সাথে নিয়ে সকলে মিলে প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন করবোই।

সরকারের উন্নয়নের প্রশংসা করে তিনি বলেন, আমরা উন্নয়নের মহাসড়কে আছি। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের স্বপ্ন দেখছি। এজন্য মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত পরিবেশ দরকার।

তিনি বলেন, ইতোমধ্যে আমরা জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করেছি। এখন সন্ত্রাস ও মাদক নিয়ন্ত্রণের জন্য কাজ করছি। আমরা বিশ্বাস করি, সকলে মিলে একযোগে কাজ করলে আমরা অবশ্যই সফল হবো ইনশাল্লাহ।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, রাজশাহী মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি অধ্যাপক ড. আব্দুল খালেক, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *