বয়স নয়, নিজেকে প্রমাণ করতে চান গেইল

Share Now..

স্বতন্ত্র বৈশিষ্টের কারণে নিজকে ‘ইউনিভার্স বস’ দাবী করা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ক্রিস গেইল বয়সের কথা বিবেচনায় না এনে নিজেকে প্রমাণ করার দিকেই বেশি মনোযোগ দিচ্ছেন।

৪২ বছরে পা রাখা গেইলের ক্যারিয়ারের পরিসংখ্যান ও পারফর্মেন্স গর্ব করার মত, যা নিয়ে প্রতিপক্ষরা কেবল ঈর্ষাই করতে পারে। টেস্টে ট্রিপল, ওয়ানডেতে ডাবল এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি করা একমাত্র ক্রিকেটার গেইল। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দুটি সেঞ্চুরিসহ ৩০ এর সামান্য নিচে ব্যাটিং গড়ে তার মোট রানা ১ হাজার ৮৫৪।

অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে গেইলের দ্বিতীয় সেঞ্চুরিটি এসেছে ২০১৬ সালের বিশ্বকাপে। যে বছর দ্বিতীয়বার বিশ্বকাপ শিরোপা জয় করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে এর পর থেকে গেইলের রানের ধারাবাহিকতা কমতে থাকে। বিগত ৫ বছরে আন্তর্জাতিক ক্রিকেটের ২৬ ইনিংসে জ্যামাইকান এই ক্রিকেট তারকা একটি মাত্র হাফ সেঞ্চুরি করতে পেরেছেন।

এমনকি টপ অর্ডারের আসন ইতোমধ্যে হারিয়ে ফেলেছেন গেইল। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে তিন নম্বরে ব্যাটিং করেছেন তিনি। স্বনামধন্য ক্যারিবীয় ক্রিকেট সাংবাদিক ও ধারাভাষ্যকার ফাজির মোহাম্মদ এএফপিকে বলেন,‘মেধার কারণে নয়, খ্যাতির কারণে সর্বশেষ এই আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন ক্রিস গেইল।
২০১৬ বিশ্বকাপের পর থেকে তার ধারাবাহিক ফর্মহীনতার অর্থ হচ্ছে, সংযুক্ত আরব আমিরাতে নিজেকে মেলে ধরতে না পারলে ক্রিকেটিং ধারায় বর্তমান চ্যাম্পিয়ন দলে তিনি হবেন একেবারেই শেষ প্রান্তের এক ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published.