মাউশির শিক্ষাবৃত্তির জন্য মনোনীত ইবির ১৫৪ শিক্ষার্থী

Share Now..

বিশ^বিদ্যালয় প্রতিবেদক, ইবি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৫৪ জন শিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) কর্তৃক শিক্ষাবৃত্তির জন্য মনোনীত হয়েছেন। এর মধ্যে মেধাবৃত্তিতে ১৩ জন ও সাধারণ বৃত্তিতে ১৪১ জন। বিশ^বিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা ২০১৬ এর ভিত্তিতে এ বৃত্তি পাবেন। মনোনীতদের আগামী ২৩ জুনের মধ্যে নির্দিষ্ট গুগল ফর্মে আবেদন করতে বলা হয়েছে।
মঙ্গলবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। বৃত্তিপ্রাপ্তির জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত ব্যাংকে শিক্ষর্থীর নিজ নামে হিসাব নং খুলতে হবে বলে জানা গেছে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, ২০১৯-২০ অর্থবছরে ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ৪ হাজার ২৫৭ জন শিক্ষার্থী স্নাতক (সম্মান) শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন। এর মধ্যে মেধায় মোট ১৩২ জন ও সাধারণ বৃত্তিতে ৪ হাজার ১২৫ জন মনোনীত হয়েছেন। এ বৃত্তির মেয়াদকাল এক বছর।
মেধায় মনোনীত শিক্ষার্থীরা এককালীন ১৮ শ’ টাকা ও মাসিক হারে ১১২৫ টাকা করে পাবেন। সাধারণ বৃত্তিতে মনোনীতরা এককালীন ৯ শ’ টাকা ও মাসিক হারে ৪৫০ টাকা করে পাবেন। মনোনীত বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি, খুলনা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *