মাঠে গড়ালো ঢাকা প্রিমিয়ার লিগ

Share Now..

আজ মিরপুরে আবাহনী-পারটেক্স ম্যাচ দিয়ে আবার মাঠে গড়িয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ। বিকেএসপির দুটি মাঠ ও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ৯টায় দিনের প্রথম খেলা মাঠে গড়িয়েছে। দুপুর দেড়টায় একই মাঠগুলিতে শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

করোনার কারণে এক রাউন্ড পরই গত বছর স্থগিত হয়েছিল বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। সূচি জটিলতা এড়াতে এবার বদলে দেওয়া হয়েছে ফরম্যাট। ১২ দলের এই টুর্নামেন্ট হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে।

এবারের প্রিমিয়ার লিগে অংশ নিচ্ছেন দেশের প্রথম সারির প্রায় সব ক্রিকেটার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবকে সুযোগ পেয়ে দলে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

গতকাল সকাল থেকেই ক্রিকেটারদের পদচারণায় মুখর ছিলো বিসিবি একাডেমি মাঠ। আজ শুরু হতে চলা বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট টি-টোয়েন্টি লিগের জন্য অনুশীলনে ব্যস্ত সময় পার করেছেন ক্রিকেটাররা। পালাক্রমে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো অনুশীলন করেছে একাডেমি মাঠে।

এক বছর পর প্রিমিয়ার লিগের জন্য অনুশীলনে ফিরতে পেরে খুশি সবাই। স্বস্তি ফিরেছে ক্রিকেটারদের মধ্যে। করোনায় আর্থিক ক্ষতির মুখে পড়া ক্রিকেটাররা এ সময়টার জন্য অধীর অপেক্ষায় ছিলেন।

প্রিমিয়ার লিগ শুরু করায় মোহামেডানের ক্রিকেটার শামসুর রহমান শুভ ধন্যবাদ জানিয়েছেন বিসিবিকে। গতকাল তিনি বলেছেন, ‘এটা খুবই ভালো উদ্যোগ। দেখেন আমরাও কিন্তু মাঠে ফেরার অপেক্ষায় ছিলাম। খেলতে না পারলে শুধু আর্থিক না আমাদের ক্রিকেটটাও ক্ষতি হয়। এখানে আমি বিসিবি, ক্লাব এবং সংশ্লিষ্ট সবাইকেই ধন্যবাদ জানাবো।’

মিরপুর ও বিকেএসপির দুটি ভেন্যুতে লিগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। প্রতিদিন হবে ছয়টি করে ম্যাচ। প্রতি ভেন্যুতে সকাল সাড়ে ৯টা, দুপুর দেড়টায় দুটি ম্যাচ শুরু হবে। ১২টি ক্লাবই থাকছে জৈব সুরক্ষা বলয়ে।

Leave a Reply

Your email address will not be published.