মিয়ামিতে ভবন ধস: ধ্বংসস্তুপে জীবিতের সন্ধানে আশাবাদী বাইডেন

Share Now..

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামি শহরে ধসে পড়া বহুতল ভবন থেকে এখনও জীবিত মানুষের সন্ধান পাওয়ার আশা প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। ঘটনায় নিহত এবং নিখোঁজদের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) বাইডেন এই মন্তব্য করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মনে করেন, ধ্বংসস্তুপের মধ্যে এখনও মানুষ জীবিত অবস্থায় আটকে থাকার সম্ভাবনা আছে। যে কারণে উদ্ধার তৎপরতা আরও একমাস অব্যাহত রাখার জন্য ফেডারেল তহবিল থেকে আর্থিক বরাদ্দ করা হয়েছে।

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি জিল বাইডেন ফ্লোরিডার সার্ফসাইডে ভবন ধসের ঘটনাস্থল পরিদর্শনে যান। ভোরে বাইডেন দম্পতি এয়ারফোর্স ওয়ানে করে মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

সেখানে বাইডেন বলেন, এই ঘটনায় আপনাদের মতো আমরাও অত্যন্ত দুঃখ ও শোকাহত দিন পার করছি। এসময় ভবন ধসের কারণ অনুসন্ধানের ওপরও জোর দেন বাইডেন।
ভবনটির ধ্বংসস্তূপ থেকে গত বুধবার (৩০ জন) রাতভর অভিযান চালিয়ে আরও ছয়জনের লাশ উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। এ নিয়ে এই ঘটনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৮ জনে। এখনো খোঁজ মেলেনি ১৪৫ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *