মোদির বৈঠকে যাচ্ছেন না মমতা

Share Now..

ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকে থাকবেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ঘূর্ণিঝড়ের রাজ্যের ক্ষয়ক্ষতির হিসেব তিনি পাঠিয়ে দেবেন মোদিকে। ইয়াস পরবর্তী ক্ষয়ক্ষতি পরিদর্শনে শুক্রবার (২৮ মে) সাগরদ্বীপে গিয়েছিলেন মমতা। সেখানেই তিনি এ সিদ্ধান্ত জানান বলে উল্লেখ করেছে আনন্দবাজার পত্রিকা। আজই বৈঠকটি হওয়ার কথা ছিল।

প্রতিবেদনে বলা হয়, সাগরদ্বীপে সুন্দরবন উন্নয়ন মন্ত্রীসহ ১২ জন প্রশাসনিক কর্মকর্তার সঙ্গে বৈঠক করেন মমতা। তাকে প্রশ্ন করা হলে জানিয়ে দেন ইয়াস নিয়ে কলাইকুণ্ডার বিমানঘাঁটিতে নরেন্দ্র মোদীর বৈঠকে হাজির থাকবেন না তিনি। এর আগে, মমতার আপত্তির মূল কারণ হিসেবে বলা হয়, মোদির বৈঠকে শুভেন্দু অধিকারীর উপস্থিতির সম্ভাবনা। দিল্লি থেকে জানানো হয়েছিল, বৈঠকে নরেন্দ্র মোদীর সঙ্গে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, এই রাজ্যের কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, এই তালিকা জানার পরে মুখ্যমন্ত্রী মমতা বেঁকে বসেন। তার যুক্তি, কেন্দ্রীয় মন্ত্রী বা রাজ্যপাল বৈঠকে থাকবেন, তা না-হয় বোঝা গেল। কিন্তু শুভেন্দু অধিকারী থাকবেন কেন? মমতার এই আপত্তির কথা রাতেই প্রধানমন্ত্রীর দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.