ম্যানচেস্টারে যে কারণে খুশি নন রোনালদো

Share Now..

বিগত ২০২১ সালে ক্লাব ও দেশের হয়ে তেমন বড় কোনো অর্জন করতে না পারলেও বছরব্যাপী আলোচনায় ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ব্যক্তিগত অর্জন ছিল কিছু। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৪৭ গোল। ৩৬ বছর বয়সী কোনো ফুটবলারের জন্য যা অবিশ্বাস্য বলতে হবে।

এই বছর রোনালদো সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসায়। এই ক্লাবটিতেই রোনালদোর বিশ্বসেরা হয়ে ওঠা। ২০০৮ সালে প্রথমবারের মতো জিতেছিলেন ফিফা ব্যালন ডি’অর পুরস্কার। এরপরের গল্পটুকু সবার জানা। কিন্তু ম্যানচেস্টারে ফিরে এলেও ঠিক খুশি নন পর্তুগিজ অধিনায়ক। সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে সেটাই জানিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। একই সঙ্গে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।
ক্রিশ্চিয়ানো রোনালদো তার ফেসবুক পোস্টে লিখেন, ‘২০২১ সাল শেষ হয়ে এসেছে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে আমার ৪৭ গোল ছাড়া এই বছরটা সহজ ছিল না।

তিনি বলেন, ‘দুটি ভিন্ন ক্লাব এবং পাঁচ জন ভিন্ন কোচ। জাতীয় দলের হয়ে ইউরো কাপ এবং বিশ্বকাপ বাছাইপর্ব। জুভেন্টাসের হয়ে ইতালিয়ান কাপ ও সুপার কাপ জয় এবং সিরি আ লিগের শীর্ষ স্কোরার হতে পেরে আমি গর্বিত। পর্তুগালের হয়ে ইউরো কাপের সর্বোচ্চ গোলদাতা হওয়া এই বছর আমার অন্যতম অর্জন ছিল। এবং অবশ্যই, ওল্ড ট্রাফোর্ডে ফিরতে পারা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত হয়ে থাকবে।’

‘কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডে যা অর্জন করেছি তা নিয়ে আমি খুশি নই। আমি নিশ্চিত কেউই খুশি নয়। আমরা জানি আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে, ভালো খেলতে হবে এবং এখন যেভাবে শ্রম দিচ্ছি, তার চেয়েও বেশি দিতে হবে,’ যোগ করেন সিআরসেভেন।

Leave a Reply

Your email address will not be published.