যথাস্থানেই বাজার থাকায় মানুষের উপচে পড়া ভিড় বাজার খোলা স্থানে সরিয়ে নিতে ব্যবসায়ীদের বাধ্য করলো প্রশাসন

Share Now..

দিনাজপুর প্রতিনিধি:
দেশব্যাপী কঠোর বিধিনিষেধ কাঁচাবাজার ও মাছ বাজার খোলা মাঠে স্থানান্তরের নির্দেশনা থাকলেও দিনাজপুরের ফুলবাড়ীতে তা মানেননি ব্যবসায়ীরা। বৈরী আবহাওয়াকে উপেক্ষা করেই বিজিবি, পুলিশ ও আনসার সদস্যদের নিয়ে বাজার হস্তান্তরে কঠোর ভূমিকা পালন করে উপজেলা প্রশাসন।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার আগমুহূর্তে চিত্র ছিল ভিন্ন। শটডাউনের আগে থেকেই যথাস্থানেই বাজার থাকায় বাজারে ছিল মানুষের উপচে পড়া ভিড়। ঠিক ১০টার পরেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজের যৌথ নেতৃত্বে পৌরবাজারে অভিযান চালিয়ে বাজার স্থানান্তরে বাধ্য করা হয় ব্যবসায়ীদের।
অভিযান চলাকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত থেকে বাজার স্থানান্তরে সহযোগীতা করেন।
গত ২৪ জুন ফুলবাড়ী উপজেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি ১০ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেন। সেখানে পৌরবাজার খোলা মাঠে স্থানান্তরের সিদ্ধান্ত হয়। কিন্তু তা মানেন’নি ব্যবসায়ীরা। পরে গতকাল বৃহস্পতিবার থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ আরোপ হলেও বাজার স্থানান্তর করেন না ব্যবসায়ীরা। পরে অভিযান চালিয়ে খোলা স্থানে বাজার স্থানান্তরে ব্যবসায়ীদের বাধ্য করান উপজেলা প্রশাসন।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ বলেন, বাজার স্থান্তরিত করার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে নির্দেশ দেওয়া হয়। কিন্তু তারা নির্দেশনাকে অমান্য করে যথাস্থানেই কাঁচা ও মাছ বাজার পরিচালনা করছেন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও আনসার সদস্যদের সহযোগীতায় দুপুরের মধ্যে বাজার স্থানান্তরের জন্য নির্দেশ দেওয়া হয় এবং বাজার বন্ধ করে দেওয়া হয়। বাজার স্থানান্তর না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *