যশোরের নওয়াপাড়ার আকিজ সিটিতে জমে উঠেছে জমজমাট ইলিশ মেলা

Share Now..

যশোর জেলা প্রতিনিধিঃ

যশোরের নওয়াপাড়ার শিল্প বানিজ্য ও বন্দর নগরী নওয়াপাড়ার আকিজ সিটি সেন্টারে জমে উঠেছে জমজমাট ইলিশ মেলা। সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতা সাধারণের ভীড়ে মুখরিত আকিজ সিটি সেন্টারের স্টল গুলো।ব্যতিক্রমী উদ্যোগে ভিন্ন রকম এ মেলার আয়োজন করেছেন আকজি গ্রুপ। এর আগে আকিজ সিটি সেন্টারে অনুষ্ঠিত হতে দেখা গেছে বিভিন্ন মেলা কিনতু আকিজ সিটি সেন্টারের এবারের ইলিশ মেলা সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। উপচে পড়া ভীড় ও ক্রেতা সাধারণের চাপ সামলাতে হিমসিম খাচ্ছে কর্তৃপক্ষ। আকিজ সিটি সেন্টারে গিয়ে দেখা যায় তুলনামূলক কম দাম ও টাটকা ইলিশ কিনতে হুমড়ি খেয়ে পড়ছে ক্রেতা সাধারণ।

আকিজ সিটি সেন্টারে ইলিশ মাছ কিনতে আশা
আলিম নামে একজন ক্রেতা বলেন এখানে ইলিশ মেলা হচ্ছে শুনে কিনতে এসেছি। বাজারের ইলিশের চেয়ে এই মেলার ইলিশ গুলো টাটকা বলে মনে হচ্ছে।ইলিশ মাছ কিনতে আশা মজনু খন্দকার নামে আরেকজন ক্রেতা বলেন আকিজ সিটি সেন্টারে শপিং করতে এসে দেখি ইলিশ মেলা চলছে। ধন্যবাদ আকিজ গ্রুপকে ,তাদের এমন ব্যতিক্রমী উদ্যোগের জন্যে।

জানতে চাইলে, আকিজ সিটি সেন্টারের প্রশাসক কাজী আনোয়ার হোসেন বলেন, আমরা সরাসরি ভুলার মেঘনা ঘাট থেকে ইলিশ ক্রয় করে মাত্র ৬ ঘন্টার ব্যবধানে ক্রেতা সাধারণের হাতে পৌছে দিচ্ছি। সুতরাং আমাদের ইলিশের মান অত্যন্ত ভালো এবং দামে অনেকটা সস্তা। দেড় থেকে ২ কেজি ওজনের ইলিশ ১৭’শ ৭৫ টাকা ও ১ কেজি ওজনের ইলিশ ১১’শ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইল, ইলিশ মেলার ক্যশিয়ার আল আমিন হোসেন জানান, প্রতিদিন এই মেলা থেকে প্রায় দেড় থেকে ২ লাখ টাকার ইলিশ মাছ বিক্রি হচ্ছে। বেচাকেনায় আমরা সন্তুষ্ট। উল্লেখ্য এর আগে আকিজ সিটি সেন্টারের উদ্যোগে পিঠা মেলা, ফলের মেলা সহ বিভিন্ন মেলা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *