যশোর সদরের ১৫টি ইউনিয়নে নৌকার বিপক্ষে আ’লীগ নেতাকর্মীর মনোনয়নপত্র দাখিল

Share Now..

এস আর নিরব যশোরঃ
যশোর সদরের ১৫ ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। চেয়ারম্যান পদে ১০৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে ১৫ জন হচ্ছেন আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত নৌকার প্রার্থী। প্রতিদ্বন্দ্বিতা করতে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন উল্লেখযোগ্য সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী। এছাড়া বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারাও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে ১৫টি ইউনিয়নের ৪৫টি সংরক্ষিত সদস্য পদে ১৯০ জন নারী এবং ১৩৫টি সাধারণ সদস্য পদে ৭৫৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এসব তথ্য জানা গেছে। আগামী ১২ ডিসেম্বর এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ৫ জানুয়ারি এ ১৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

হৈবতপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু সিদ্দিক। এছাড়া আবু বক্কার গাজী, হরেন কুমার বিশ্বাস, সোহরাব হোসেন, আবুল হোসেন, আহম্মদ আলী, রবিউল ইসলাম, হাফিজুর রহমান ও মোমিনুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৫৩ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

লেবুতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলীমুজ্জামান লিমন। আর শহিদুল ইসলাম, সাখাওয়াত হোসেন ও পলাশ পারভেজ মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আরবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মীর আরশাদ আলী। আর কাজী কাশেম, সামসুর রহমান, নুরুল ইসলাম, হাবিবুর রহমান, আসাদুল ইসলাম, ফারুক আহমেদ ও গাজী রফিকুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৬৬ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দেয়াড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী লিয়াকত আলী। আর জিয়াউর হক, মাসুদ রানা, আব্দুল্লাহ ও আনিসুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৬৪ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চুড়ামনকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দাউদ হোসেন। আর আব্বাস উদ্দিন বিশ^াস, আলমগীর কবির, আব্দুল মান্নান, গোলাম মোস্তফা, সফিয়ার হোসেন, জাহাঙ্গীর হোসেন, সাইফুল ইসলাম ও মোহাম্মদ বাদশা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪২ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ সোহরাব হোসেন। আর রবিউল ইসলাম, ওসমান গণি, শিল্পী খাতুন, ফাতেমা আনোয়ার, আবু তাহের সনু ও আলমগীর হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৭ জন ও সাধারণ সদস্য পদে ৬৯ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কাশিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম। আর মোস্তফা এনামুল বারি, মেহেদী খালিদ হোসাইন, সবুজ হোসেন, মাহমুদ হাসান, সোলাইমান হোসেন, বিএম সাইফুল ইসলাম ও আইয়ুব হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৬৯ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নওয়াপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাজিয়া সুলতানা। আর হুমায়ন কবির তুহিন, আলতাফ হোসেন, কাজী আলমগীর হোসেন, মোশারফ হোসেন, কেরামত আলী মোল্লা, মাহবুবুর রহমান ও আসাদুল আলম ঝন্টু মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ২০ জন ও সাধারণ সদস্য পদে ৫২ মনোনয়নপত্র জমা দিয়েছেন।উপশহর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এহসানুর রহমান লিটু। আর মাত্র একজন শওকত হোসেন রত্ন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৭ জন ও সাধারণ সদস্য পদে ২৬ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কচুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী লুৎফর রহমান ধাবক। আর বাবুল হুসাইন, শেখ মাহমুদ হোসন, আব্দুর রশীদ, মোহম্মদ আসদুজ্জামান, কাজী হাফিজুর রহমান, হাফিজুর রহমান খান ও মশিয়ার রহমান খান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইছালী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফেরদৌসি ইয়াসমিন। আর সিরাজুল ইসলাম, আব্দুল কাদের, জাহিদুল ইসলাম, কামরুজ্জামান, আয়ুব হোসেন, শাহানারা খাতুন, আজিজুর রহমান ও সাইফুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নরেন্দ্রপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোদাচ্ছের আলী। আর ওলিয়ার রহমান, জাকির হোসেন, রাজু আহমেদ, রিয়াজুল ইসলাম ও হোসেন মোহাম্মদ ফেরদৌস আলম মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বসুন্দিায়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম খান। আর তুহিন খান, শেখ সাহাবুদ্দিন, আজিজুর রহমান, নুরুজ্জামান খান ও এসকে মুমিনুল ইসলাম আমিনুল মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৫১ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রামনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাজনীন নাহার। আর অ্যাডভোকেট আফজাল হোসেন, আব্দুস সাত্তার তরফদার, মাহমুদ হাসান লাইফ, ইমদাদুল হক, কামরুজ্জামান (পিতা আফসার আলী), জুলেখা বেগম, কামরুজ্জামান (পিতা গোলাম খয়বর) ও শেখ মোহাম্মদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৫০ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চাঁচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিম রেজা পান্নু। আর সামছুর রহমান, গোলাম মোস্তফা, ফারুক হোসেন ও শামীম রেজা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৫৪ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.