যশোর সদরে ৪ চেয়ারম্যানসহ মোট ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Share Now..

এস আর নিরব যশোরঃ
যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে চারজন চেয়ারম্যান প্রার্থী, ১০ জন সাধারণ সদস্য ও দুইজন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিলকরা হয়েছে। রবিবার বিকালে বাতিল তাদের মনোনয়নপত্র ঘোষণা করা হয়।

লেবুতলা ও ইছালী ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লাহ মোহাম্মদ সাইদুর রহমান জানান, লেবুতলা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম শহীদের নামে সরকারি খাদ্য অধিদপ্তরের অধীনে ডিলারশীপ থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া এই ইউনিয়নে ঋণ খেলাপির দায়ে ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী আব্দুল আলীমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

উপশহর, নওয়াপাড়া ও কচুয়া ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা বাদল চন্দ্র অধিকারী জানান, কচুয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মশিয়ার রহমানের মনোনয়নপত্র ঋণ খেলাপির জন্য বাতিল করা হয়েছে। ঋণ খেলাপির দায়ে উপশহর ইউনিয়নের সাধারণ সদস্য প্রার্থী হাসান জাহিদের মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্রে ভুল থাকায় উপশহর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সাধারণ সদস্য প্রার্থী সেলিম ইকবাল, নওয়াপাড়া ইউনিয়নে ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মশিয়ার রহমান ও আজিমুদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নরেন্দ্রপুর ও বসুন্দিয়া ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা এম. কামরুজ্জামান জাহাঙ্গীর জানান, ঋণ খেলাপির জন্য বসুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আজিজুর রহমান, ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী কেসমত আলী ও ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী ইউসুফ আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

হৈবতপুর ও চুডামনকাটি ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা আশরাফুল আলম জানান, ঋণ খেলাপির দায়ে হৈবতপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আরবপুর ও দেয়াড়া ইউনিয়নের বির্টানিং কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, মনোনয়নপত্রে অসংগতি থাকায় আরবপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মতিউর রহমানের প্রার্থীতা বাতিল করা হয়েছে। ২৫ বছর বয়স না হওয়ায় ওই ইউনিয়নের ১, ২, ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য প্রার্থী আখিরন নেছার প্রার্থীতা বাতিল করা হয়েছে।

কাশিমপুর ও ফতেপুর ইউনিয়নের রির্টানিং কর্মকতা কৃষিবিদ শেখ সাজ্জাদ হোসেন জানান, ২৫ বছর বয়স পূর্ণ না হওয়ায় কাশিমপুর ইউনিয়নে ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী শিমুল হোসেন ও ফতেপুর ইউনিয়নের ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মাসুরা খাতুনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

চাঁচড়া ও রামনগর ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা নাজমুল হুদা জানান, মনোনয়নপত্রে অসংগতি কারণে রামনগর ইউনিয়নের আব্দুর রাজ্জাকের প্রার্থীতা বাতিল করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published.