যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা

Share Now..

সংযুক্ত আরব আমিরাতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত যুব এশিয়া কাপ ও ওয়েস্ট ইন্ডিজে বসতে যাওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই টুর্নামেন্টেই বাংলাদেশ যুব দলকে নেতৃত্ব দিবেন ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন প্রান্তিক নওরোজ নাবিল।

২০২০ যুব বিশ্বকাপ খেলা তিন ক্রিকেটার রাকিবুল ও নাবিলের সাথে আছেন পেসার তানজিম হাসান সাকিব আছেন এবারের দলেও।

এশিয়া কাপে অংশ নিতে আগামী ২০ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ। ফাইনাল হবে পহেলা জানুয়ারি। শিরোপা ধরে রাখার মিশনে এরপর দুবাই থেকে ওয়েস্ট ইন্ডিজ রওনা দিবে অনূর্ধ্ব-১৯ দল।

ওয়েস্ট ইন্ডিজে ২০২২ সালের ১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপ। ১৬ দলের বিশ্বকাপে বাংলাদেশ ‘এ’ গ্রুপে রয়েছে। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ১৬ জানুয়ারি বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড। ৫ ফেব্রুয়ারি হবে যুব বিশ্বকাপের ফাইনাল।

গত আসরের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মত যুব বিশ^কাপের শিরোপা জিতেছিলো বাংলাদেশ।

এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য ঘোষিত দলের সাথে দু’জন ক্রিকেটার অতিরিক্ত সফরসঙ্গী হিসেবে থাকবেন। এছাড়া স্ট্যান্ডবাই তালিকায় আছেন চারজন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতিখার হোসেন ইফতি, এসএম মেহরব হাসান, আইচ মোল্লা, আবদুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মোহাম্মদ আশিকুর রহমান, তানজিম হাসান সাকিব ও নাঈমুর রহমান নয়ন।

অতিরিক্ত সফরসঙ্গী: আহোসান হাবিব লিওন ও জিসান আলম।

One thought on “যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা

Leave a Reply

Your email address will not be published.